শাহ ফকির বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচনে ওবাইদ সভাপতি, সাইফুল সম্পাদক নির্বাচিত

শাহ ফকির বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচনে ওবাইদ সভাপতি, সাইফুল সম্পাদক নির্বাচিত
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন,  কক্সবাজার, ২০ মে।। কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ও ইসলামপুর শাহ ফকির বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ ( রেজি: ২০২৪) এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০ মে শুক্রবার সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শাহ ফকির বাজার সমিতির  কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ওইদিনই গণনা শেষে সন্ধ্যা ৬টায় ফল ঘোষণা করেন নির্বাচনে প্রিজাইডিন অফিসার কক্সবাজার সরকারী কলেজের প্রভাষক নো. সাইফুদ্দীন।

নির্বাচনে হারিকেন প্রতীকে ১৪৮ ভোট পেয়ে ব্যবসায়ী সমিতির সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান ওবাইদ সভাপতি নির্বাচিত হন। 
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজুর রহমান বাবলু চেয়ার প্রতীকে পান ১২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে চাকা প্রতীকে ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। তার নিকটতম ইয়াছিন মানিক আনারস প্রতীকে পান ১৩১ ভোট। 
এছাড়া সহ-সভাপতি পদে আলতাফ হোসেন  (মোটরসাইকেল) ১৫৪ ভোট , সহ- সাধারণ সম্পাদক পদে নেজাম উদ্দীন প্রজাপতি ১৪৩ ভোট পেয়ে নির্বাচিত হন।
এরআগে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিতরা হলেন,
অর্থ সম্পাদক মো: সেলিম (টিউবওয়েল), সাংগঠনিক সম্পাদক ও প্রকাশনা সম্পাদক নুরুচ্ছফা আল মাহমুদ (পানির জগ), মনছুর আলম প্রচার ও প্রকাশনা সম্পাদক (টিয়াপাখি), সাহেদুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, (ক্রিকেট ব্যাট), মৌলানা নুরুল হুদা
ধর্ম বিষয়ক সম্পাদক (আপেল)। এছাড়াও সদস্যরা হলেন- হারুনুর রশিদ (সদস্য-১ নং ওয়ার্ড ফুটবল), নুর মোহাম্মদ (সদস্য-২ নং ওয়ার্ড) ও মনছুর আলম (সদস্য- ৩ নং ওয়ার্ড আম)।
নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন কক্সবাজার সরকারী কলেজের প্রভাষক নো. সাইফুদ্দীন, সহকারী প্রিজাইডিন অফিসারের দায়িত্বে ছিলেন, নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিকাশ শর্মা এবং পুলিন অফিসার ছিলেন, বদরুল আল মনসুর, আমান উল্লাহ, নূরুল আমিন, মোঃ তৈয়ব, মনজুর, ছৈয়দ আলম, আকবর, এরশাদুল আলম ও মোঃ শাহজান সিরাজ।
নির্বাচনে সার্বক্ষনিক নিরাপত্তায় নিয়োজিত ছিলেন ঈদগাঁও থানার এসআই রুহুল আমিন, এএসআই আবদু রহিম ও   মিরাজসহ পুলিশ দল। ঈদগাঁও ইসলামাবাদ- ইসলামপুর শাহ ফকির বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ (রেজি : ২০২৪) ভোটার ৩০৮ জনের মধ্যো ২৮৪ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।