সাঘাটায় নবজাতকের মৃত্যুর ঘটনায় অবশেষে হসপিটাল সিলগালা

সাঘাটায় নবজাতকের মৃত্যুর ঘটনায় অবশেষে হসপিটাল সিলগালা
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।। স্টাফ রিপোর্টার।। ২৮ এপ্রিল, বুধবার।। সিজার অস্ত্রোপচারের সময় প্রস্রাবের রাস্তা কেটে ফেলায় নবজাতকের মৃত্যুর ঘটনায় গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া ডিজিটাল হসপিটালটি সিলগালা করা হয়েছে। ২৮ এপ্রিল বুধবার বিকেল ৫টার দিকে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর সরেজমিনে গিয়ে হসপিটাল চালানোর অনুমতিপত্রসহ যাবতীয় কাগজপত্র না পাওয়ায় সিলগালা করেন।

ইউএনও মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, অনুমোদনের কাগজপত্র না পাওয়ায় প্রাথমিকভাবে বোনারপাড়া ডিজিটাল হসপিটালটি সিলগালা করা হয়েছে। পরবর্তীতে হসপিটালটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উলেখ্য, গত ২৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে সাঘাটার রেল কলোনি থেকে প্রসূতি মোমিনাকে নেয়া হয় বোনারপাড়া ডিজিটাল হসপিটালে। পরে দুপুরেই সিজার অপারেশনে এক কন্যা সন্তান জন্ম দেন তিনি। জন্মের কয়েক ঘণ্টা পর কার্টুনবন্দি শিশুর মরদেহ প্রসূতি মোমিনার স্বজনদের হাতে তুলে দেয় উক্ত হসপিটাল কর্তৃপক্ষ। পরবর্তীতে বাড়িতে এসে নবজাতকের প্রস্রাবের রাস্তাসহ শরীরের বিভিন্ন স্থান কাটা দেখতে পেয়ে স্বজনরা হসপিটালে যোগাযোগ করলে কর্তৃপক্ষ তাদের গলাধাক্কা দিয়ে বের করে দেয়। বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসপাতাল পরিদর্শন করেন। কিন্তু ওই সময় কোনো ব্যবস্থা গ্রহণ না করে চলে যান।