সাঘাটায় মিথ্যা মামলা থেকে অব্যহতির দাবিতে সংবাদ সম্মেলন

সাঘাটায় মিথ্যা মামলা থেকে অব্যহতির দাবিতে সংবাদ সম্মেলন
ছবি: সংগৃহীত

আবু তাহের, ষ্টাফ রিপোর্ট।।গাইবান্ধার সাঘাটায় মিথ্যা মামলা থেকে অব্যহতি ও জবর দখল থেকে জমি উদ্ধারসহ পরিবারের নিরাপত্তার জন্য পুলিশি হস্তক্ষেপ দাবি করে সংবাদ সম্মেলন করেছে আব্দুর রহমান দুলু নামে এক ভুক্তভোগি। 

আজ বুধবার দুপুরে সাঘাটা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে উপজেলার খামার ধনারুহা গ্রামের মৃত আব্দুল হালিমের ছেলে আব্দুর রহমান দুলু তার লিখিত বক্তব্যে বলেন, পৈত্রিক সূত্রে ভোগদখলীয় তার জমির কিছু অংশ ভুলবসত: গত বি আর এস রেকড খতিয়ান হতে বাদপড়ে। 

পবর্তীতে জমির রেকর্ড থেকে বাদ পড়ার বিষয়ে অবগত হয়ে তিনি  রেকড সংশোধনের জন্য আদালতে মামলা দায়ের করেন। উক্ত মামলা চলমান থাকার  সুযোগে প্রতিপক্ষ সামছুল হক সাম্প্রতিক ওই জমি অবৈধ ভাবে নিজের দাবি করে জবর দখল করার উদ্দেশ্যে টিনের সাপড়া ঘর তোলেন। এসময় আব্দুর রহমান পরিবারের লোকজনসহ বাঁধা দিতে গেলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। সেই সূত্র ধরে সামছুল হকের ছেলে আশরাফুল ইসলাম বাদি হয়ে দুলুসহ দুলুল পরিবারের লোকজনের বিরুদ্ধে ঘর লুটপাট ও ভাংচুরের মিথ্যা অভিযোগ আনায়ন করে গত ২৯ জুলাই সাঘাটা থানায় মামলা দায়ের করে। যার মামলা নং৩৩/১৮৫।  শুধু তাই নয় সামছুল হক পুলিশের চোখে একজন হত্যা মামলার গ্রেপ্তারী পরোয়ানার পলাতক আসামী হলেও সাংবাদিকদের সামনে প্রকৃত ঘটনা আড়াল করে মিথ্যা তথ্য তুলে ধরে বক্তব্য দেন। যা পরবর্তীতে একটি টিভি চ্যানেলে প্রকাশ করা হয়। শুধু তাই নয় সামছুল হকের ছেলে সুজা সরকার ঢাকা রমনা থানার এএস আই বিপি নং ৯২১১১৩৭৮১৪ ব্যাচ নং ৮২৪৮ কর্মরত থাকার সুবাদে পুলিশের প্রভাব খাটিয়ে দুলু এবং দুলুর সহজ সরল পরিবারের সদস্যদেরকে নানা ধরণের হয়রানীসহ ভয়ভীতি প্রদর্শন অব্যহত রেখেছে।  সেই সাথে থানায় মামলার সুযোগ নিয়ে সামছুল হক  দুলুর জমি অবৈধ ভাবে নিজের দখলে রেখে ভোগ করার পরিকল্পনা করছে। সামছুল হকের পরিবারের অন্যায়-অত্যাচারসহ সকল ষড়যন্ত্রের নিন্দা ও প্রতিবাদ জানান দুলু। সেই সাথে তার পরিবারের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা থেকে অব্যহতিসহ জমি দখল মুক্ত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ দাবি করেন। এ সময় দুলুর পক্ষে উপস্থিত ছিলেন,স্থানীয় বীরমুক্তিযোদ্ধা মীর হোসেন, স্থানীয় বাসিন্দা আব্দুল মতিন,আব্দুল মমিন,কলিম উদ্দিন,কোহিনুর বেগম,হোসনে আরা বেগম। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,সাংবাদিক জয়নুল আবেদীন,আবুতাহের,জাহিদুল ইসলাম,সোলায়মান আলী,নুর হোসেন রেইন,আনোয়ার হোসেন রেইন, জাকির হোসেন লিটনসহ সাঘাটা প্রেসক্লাবের সকল সাংবাদিকগণ।