সাদুল্লাপুরে কৃষকদের মাঝে পাট বীজের সাথে সার বিতরণ

সাদুল্লাপুরে কৃষকদের মাঝে পাট বীজের সাথে সার বিতরণ
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টার।। ২৪ মার্চ, বুধবার।। গাইবান্ধার সাদুল্লাপুরে মুজিববর্ষে প্রকল্পভুক্ত পাট উৎপাদনকারী চাষীদের মধ্যে পাটবীজ ও সার - ২  বিতরন করা হয়।


২৪ মার্চ পাট অধিদপ্তরের উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন প্রকল্পের আয়োজনে উপজেলার কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে সকাল ১০ঃ৩০ টায় তালিকাভুক্ত পাট চাষীদের মধ্যে পাট উৎপাদনে বিনামূল্যে পাট বীজ ও সার বিতরন  উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী অফিসার নবী নেওয়াজের সভাপতিত্বে  প্রধান অতিথি  উপজেলা আওয়ামী লীগের সাঃসম্পাদক ও উপজেলা চেয়ারম্যান  আলহাজ্ব শাহরিয়ার খাঁন বিপ্লব, বিশেষ অতিথি উপজেলা কৃষি  অফিসার মোঃ খাজানুর রহমান উপস্থিত ছিলেন। 

জানা যায়, ২০১৯ সালের কৃষক তালিকাভুক্ত জরিপনুযায়ী উপজেলার ১১ ইউনিয়নের সর্বমোট ২৪০০ জন কৃষক এ প্রকল্পের আওতায় আছে এবং সার ও পাটবীজ উৎপাদন বিতরনের উদ্ভোধনের প্রথম দিনে  উপস্থিত ৫০ কৃষকের মধ্যে ৩০ জনকে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরন করা হয়েছে এবং পর্যায়ক্রমে বাকী কৃষকদের দেয়া হবে।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন মুজিবশতবর্ষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনালি আশের সোনার দেশ  এবং উন্নত  জাতি গঠনে পাটচাষীদের আধুনিকায়ন করাসহ আমার সরকার কৃষি পরিমাপিক পরিকল্পনা  গ্রহন করেছে এবং বাংলাদেশ সরকারের পাট মন্ত্রণালয়ের কার্যক্রম চলমান আছে।