সন্তান হত্যা করে মায়ের জবানবন্দি, গ্রেফতার ২

সন্তান হত্যা করে মায়ের জবানবন্দি,  গ্রেফতার ২
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম প্রতিনিধি।। আকবরশাহ থানা এলাকায় ১৬ বছরের কিশোরকে হত্যা করে কিশোরের হত্যাকান্ডকে  আত্মহত্যা হিসেবে প্রচারণা করা হত্যাকারী গ্রেফতার।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা যায়, আকবরশাহ থানাধীন আলহেরা মসজিদ গলিতে   ৯ আগষ্ট মংগলবার রাতে পারিবারিক কলহের জেরে মায়ের ধাক্কায় কিশোর মোঃ হাসান (১৬)  লোহার খাটের কোণে পড়ে মাথার পিছনে মারাত্মক জখম পেয়ে অজ্ঞান হয়ে যায়। তাৎক্ষণিক মা কুলসুম ঘর থেকে বেরিয়ে ডেকে আনে তার ভাই ফারুক'কে। হাসান মারা গেছে মর্মে নিশ্চিত হয়ে ধামাচাপা দেয়ার জন্য ভাই-বোন মিলে মৃত হাসানকে ঘরের প্রবেশ দরজার উপরের ভ্যান্টলেটরের রডের সাথে ঝুলিয়ে দিয়ে আত্মহত্যা করেছে মর্মে প্রচারণা চালায়। 

তাৎক্ষণিক আকবরশাহ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতের মা ও মামাকে ব্যাপক জিজ্ঞাসাবাদসহ মৃতের শারীরিক বিভিন্ন নমুনা, প্রতিবেশীদের তথ্য পর্যালোচনা এবং পারিপার্শ্বিক অবস্থার প্রেক্ষিতে বিষয়টি হত্যাকান্ড এবং কিশোর হাসান'কে মৃত্যুর পর ফাঁসিতে ঝুলিয়ে আত্মহত্যা হিসেবে প্রচারণার বিষয়ে নিয়ে নিশ্চিত হয়।

গ্রেফতারকৃতদের বিষয়ে পুলিশ আরো জানায়, হত্যার ঘটনা নিশ্চিত হয়ে আটক করা হয় মৃতের মা কুলসুম বেগম ও মামা ফারুক ইসলাম'কে। মৃতের বাবা থানায় নিয়মিত মামলা করলে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। মৃতের মা কুলসুম বিজ্ঞ আদালতে সংশ্লিষ্ট আইনের ১৬৪ ধারায় ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে জবানবন্দি প্রদান করেন।