সন্ত্রাসী হামলায় গুরুতর আহত বাউফলের যুবলীগ নেতা মামুন

সন্ত্রাসী হামলায় গুরুতর আহত বাউফলের যুবলীগ নেতা মামুন
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান,বাউফল,পটুয়াখালী।। ৩০ জুন,বুধবার।।পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মামুন হাওলাদার (৩৪) কে কুপিয়ে রক্তাক্ত করেছে স্থানীয় আল-আমিন মধু ও সোহাগের নেতৃত্বে ৪/৫ জন সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আহত মামুনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

আজ বুধবার সকালে কালাইয়া পটুয়াখালী মহা সড়কের উপর এ ঘটনা ঘটে। আহত মামুন হাওলাদার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. কামাল হোসেন বিশ্বাসের সমর্থিত যুবলীগ নেতা।

জানাগেছে, সাবেক চীপ হুইপ আ.স.ম ফিরোজ এমপি সমর্থিত সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এ্যাড. কামাল বিশ্বাসের সাথে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের সমর্থিত স্থানীয় চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের সাথে দীর্ঘদিন পর্যন্ত ইউনিয়ন নিবার্চন নিয়ে বিরোধ চলছিল। এ ঘটনার জের ধরে বুধবার সকালে ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মামুন হাওলাদারের নিকট আত্মীয়ের মৃত্যুর ঘটনা শুনে যাওয়ার পথে স্থানীয় চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের কর্মী একাধিক মামলার আসামী আল-আমিন মধূ (৩০) ও সোহাগের নেতৃত্বে সড়কের পাশে রহিমের হোটেল থেকে বের হয়ে  ৪/৫ জনের একটি সন্ত্রাসীর দল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে তাকে দায়িত্বরত চিকিৎসক বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনার পরে উভয় পক্ষ শক্তির মহড়া দিতে নগরের হাট বাজারে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে বাউফল থানা পুলিশ নগরের হাট বাজারে পুলিশ মোতায়েন করেছে।
 

এ বিষয়ে মামুনের ভাই করিম হওলাদার জানান, স্থানীয় চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের কর্মী আল-আমিন মধূ ও সোহাগের নেতৃত্বে তার ছোট ভাই মামুনের উপর সন্ত্রাসী হামলা চালায় স্থানীয় বিরোধ নিয়ে। স্থানীয় চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের সাথে যোগাযোগ করে ফোনে পাওয়া যায়নি।এ্যাড. কামাল হোসেন বিশ্বাস বলেন, তিনি ঢাকায় অবস্থান করছেন কোর্টে, তার যুবলীগ কর্মীর মৃত্যুর খবর শুনে যাওয়ার পথে চেয়ারম্যান শাহজাদার নির্দেশে যুবদলের ক্যাডার আল-আমিন মধু,সোহাগের নেতৃত্বে তার যুবলীগ নেতাকে কুপিয়ে গুরুতর আহত করে। 

এ ব্যাপারে বাউফল থানা অফিসার ইনচার্জ আল মামুন বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।