সাবেক জিএস বিপ্লব হত্যা মামলায় মর্নিং সান লঞ্চের ৬ জন গ্রেফতার

সাবেক জিএস বিপ্লব হত্যা মামলায় মর্নিং সান লঞ্চের ৬ জন গ্রেফতার
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক জিএস দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় ৬ জন গ্রেফতার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা-লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক জিএস দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে। গত ১৯ নভেম্বর রাজধানীর কেরানীগঞ্জ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। 
গ্রেফতারকৃতদের নাম- ১। হাফেজ মোঃ সাইদুর রহমান (৩৮) ১ম মাস্টার, ২। আলামিন (৩৫) ২য় মাস্টার, ৩। মোঃ মাসুদ রানা (৩৮) ইঞ্জিন ড্রাইভার ৪। ইমন হোসেন (২৩) ২য় ইঞ্জিন ড্রাইভার, ৫। মোঃ সালমান (২১) সুকানী ও ৬। ইব্রাহীম খলিল (২৯) সুপারভাইজার। 

উল্লেখ্য, গত ০৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের সাবেক ছাত্র এবং ছাত্রলীগের জিএস দুরন্ত বিপ্লব ঢাকা জেলাধীন কেরানীগঞ্জ থানার কোনাখোলা এলাকা থকেে জিনজিরা-সোয়ারিঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে মরদেহটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার আত্মীয়-স্বজন। এই নিখোঁজ সংক্রান্তে প্রথমে একটি সাধারন ডায়েরি এবং মৃত্যু সংক্রান্তে পরর্বতীতে নিয়মিত মামলা রুজু হয়।
ঢাকা মহানগর গোয়েন্দা-লালবাগ বিভাগ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। তদন্তকালে ডিবি-লালবাগ বিভাগের একাধিক টিম ঢাকা মহানগরী এবং কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় ধারাবাহিক অভিযান চালিয়ে মৃত্যুর ঘটনায় জড়িত লঞ্চের ৬ জন চালক এবং টেকনিক্যাল পারসনকে গ্রেফতার করা হয়।

দুরন্ত বিপ্লব তার কর্মচারী হেলালকে সাথে নিয়ে বিকেল ০৪:৪৪ মিনিটের দিকে কুরিয়ার সার্ভিসবয় গোলাম রাব্বানীর কাছে কিছু পাট সবজির প্যাকেট হস্তান্তর করে বিকেল ০৫:৫৫ টার দিকে নুর ফিলিং স্টেশনের কাছাকাছি রাস্তায় ঢাকা থ ১১- ৫৮৭৩ সিএনজি অটোরিক্সাতে উঠে। ৩-৪ জন নিয়ে সজোরে চলা অটো ড্রাইভার বিল্লালের ভাষ্যমতে সন্ধ্যা ৫:১৫/২০ টার দিকে জিনজিরা ঘাটে দিয়ে দেয়া হয়।

সিসিটিভি ফুটেজ ও ডিজিটাল মুভমেন্ট বিশ্লেষণ করে গোয়েন্দা পুলিশ নিশ্চিত হয়, জিনজিরাঘাট ও কামরাঙ্গীরচরের মুসলিমবাগ এলাকার নদীর পাড় এলাকাতে ভিকটিম বিপ্লবের সর্বশেষ অবস্থান ছিল। এখানে অবস্থান করেও সে কুরিয়ার
তার নৌকা মাঝ নদীতে আসলে ঢাকা থেকে মাওয়া যাওয়া মর্নিং সান-৫ লঞ্চ তার নৌকাকে ধাক্কা দেয়। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয়ে তলিয়ে যায়। যাত্রীরা পানিতে নিমজ্জিত হয়। কিছুক্ষণের মধ্যে অন্য নৌকা এসে কয়েকজনকে উদ্ধার করতে পারলেও একজন ডুবে যায়। ডুবে যাওয়া এই যাত্রীই নিহত ভিকটিম দুরন্ত বিপ্লব বলে জানা যায়। 

ডিএমপি’র গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব জনাব মশিউর রহমান বিপিএম (বার), পিপিএম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।