সাংবাদিকদের সাথে অসদাচারণ সহ নানা অভিযোগের তীর ঝালকাঠির এন ডি সির বিরুদ্ধে

সাংবাদিকদের সাথে অসদাচারণ সহ নানা অভিযোগের তীর ঝালকাঠির এন ডি সির বিরুদ্ধে
ছবিঃ সংগৃহীত

রিয়াজ খান,স্টাফ রিপোর্টার।। ২১ মার্চ, রবিবার।। ঝালকাঠি তে সাংবাদিকদের সাথে অসদাচরণ করার অভিযোগ এন ডিসি আহম্মেদ হাসানের বিরুদ্ধে। গত ১৮ই মার্চ ছিল ঝালকাঠি পৌর নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন জমা দানের শেষ দিন।

পেশাগত কাজে সংবাদ সংগ্রহ করতে ৪/৫ জন সাংবাদিক
ঝালকাঠি ডিসি অফিসে যায়। তখন ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন, সে জন্য বিকেলে সাংবাদিকরা তথ্য জানতে ডিসি অফিসের দোতলায় রিটার্নিং কর্মকর্তা এডিসি সার্বিক আরিফুল ইসলাম এর দপ্তরে যাওয়ার জন্য গেলে সেখানে কর্তব্যরত এনডিসি আহমেদ হাসান ক্ষমতার অপব্যবহার করে সাংবাদিকদের প্রবেশে বাঁধা দেন। তখন এক সাংবাদিক তাৎক্ষনিক বিষয়টি বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক জোহর আলীকে অবহিত করেও কোন প্রতিকার না পেয়ে তারা ক্ষোভে ফেটে পড়েন। অথচ ঐদিন মনোনয়ন দাখিলের জন্য প্রার্থীরা ৫ জনেরও অধিক সমর্থক নিয়ে প্রবেশ করে, তাতে স্বাস্থ্য বিধি উপেক্ষিত হয়নি অথচ ৪/৫ জন সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে গেলে তাতে স্বাস্থ্যবিধি ভঙ্গের খোঁড়া অযুহাত দাঁড় করান এনডিসি আহমেদ হাসান। আহমেদ হাসান যোগদানের পর থেকে বিভিন্ন ইটের ভাটা, বালু কাটা সহ বিভিন্ন উৎস থেকে মোবাইল কোর্টের ভয় দেখিয়ে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। 

সাংবাদিকদের একটাই দাবী অনতিবিলম্ভে বহু অপকর্মের হোতা জামালপুরের সাবেক ডিসি কবিরের জেরক্স কপি আহমেদ হাসানকে প্রত্যাহার করা হোক, নইলে সাংবাদিকরা ডিসি অফিসের সংবাদ প্রচার থেকে বিরত থাকা এবং শান্তিপূর্ণ আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন এবং এ ঘটনা অগ্রহনযোগ্য ও এর তীব্র নিন্দা জানান।