স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের স্বাক্ষী হলো কক্সবাজারবাসী

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের স্বাক্ষী হলো কক্সবাজারবাসী
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২৫ জুন।। বহুল প্রতীক্ষিত কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। বাঙালি জাতির অহংকার, আত্মনির্ভরতা ও সক্ষমতার প্রতীক এই সেতু। দেশব্যাপী আড়ম্বরপূর্ণভাবে উদ্বোধনী অনুষ্ঠান উদযাপনের অংশ হিসেবে কক্সবাজার জেলা প্রশাসনও আয়োজন করে বিশাল বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা।

শনিবার (২৫জুন) সকাল ১০ টায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে বের হওয়া র‌্যালিটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 
কক্সবাজার শহীদ দৌলত ময়দানে আয়োজিত এই অনুষ্ঠানে জেলার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ, পুলিশ প্রশাসন, কক্সবাজার উত্তর ও দক্ষিন বনবিভাগ, সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, গণমাধ্যম কর্মীবৃন্দ, স্কুল কলেজের ছাত্র ছাত্রীবৃন্দসহ সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে আবেগ ও উদ্দীপনার সাথে কেন্দ্রীয় অনুষ্ঠানসূচির সরাসরি সম্প্রচার আনন্দের সাথে উপভোগ করেন।
প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠানটি বড় পর্দায় সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়। 
এদিকে, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পুলিশ সুপার মো. হাসানুজ্জামানের নেতৃত্বে পুলিশ
প্রশাসন, কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার ও দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলমের নেতৃত্বে বনবিভাগ, বর্ণাঢ্য র‌্যালী বের করে অনুষ্ঠানে সামিল হন। এছাড়াও কক্সবাজারের বিভিন্ন উপজেলায়ও অনুরুপ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মিছিল শোডাউন করে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন।
অনুষ্ঠান শেষে ইতিহাসে কালের সাক্ষী হিসেবে স্মরণ রাখতে কক্সবাজার জেলা প্রশাসকের সাথে রাজনৈতিক নেতৃবৃন্দ ফটোসেশনে মিলিত হন।
সন্ধ্যা ৭ টায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠানে কক্সবাজারের স্থানীয় শিল্পীদের পাশাপাশি স্বনামধন্য 'শিল্পী মেহরিন' গান পরিবেশ করে দর্শদের মাতিয়ে তুলেন।