সাবরিনাকে স্মরণে সহপাঠীদের মোমবাতি প্রজ্জ্বলন 

সাবরিনাকে স্মরণে সহপাঠীদের মোমবাতি প্রজ্জ্বলন 
ছবিঃ সংগৃহীত

জবি প্রতিনিধি।।ট্রাক চাপায় নিহত সহপাঠীকে স্মরণ করে মোমবাতি প্রজ্জ্বলন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবির) শিক্ষার্থীরা।

গতকাল (সোমবার) সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করে।

নিহত সাবরিনার সহপাঠীরা বলেন, গত শনিবার ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক (সম্মান) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাবরিনা আক্তার মিতু নিহত হন। নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার রামপুরা এলাকায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক চালককে আটক করেছে পুলিশ। পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

কর্মসূচিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন করে। এ সময় অন্যান্য শিক্ষা বর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

কর্মসূচিতে অংশগ্রহণকারী তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ নাফি বলেন, আমরা আমাদের প্রিয় সহপাঠী কে স্মরণ করার জন্যই মূলত মোমবাতি প্রজ্জ্বলন করেছি। এ হত্যার দ্রুত বিচার ও সর্বোচ্চ সাজার দাবি আমাদের সকলের। 

সাবরিনার আরেক সহপাঠী নাবিউল হাসান বলেন, বিচার পেতে আইনি প্রক্রিয়ার ব্যয় ভার বহন করার জন্য আমরা বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করবো। পাশাপাশি তার পরিবার কে যেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হয়।