সাবরিনার পরিবারকে ক্ষতিপূরণ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন 

সাবরিনার পরিবারকে ক্ষতিপূরণ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন 
ছবিঃ সংগৃহীত

মাহির আমির।। জগন্নাথ বিশ্ববিদ্যালয়।। নোয়াখালীতে ট্রাক চাপায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবির) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতু হত্যায় দোষীদের বিচার ও পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। 

(রবিবার) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

গতকাল ১৮ ডিসেম্বর (শনিবার) দুপুরে নোয়াখালী থেকে ঢাকা আসার পথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (১৩তম ব্যাচের) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাবরিনা আক্তার সোনাইমুড়ীতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। 

এসময় বক্তারা বলেন সড়কে মৃত্যুর মিছিল বন্ধ করতে অবিলম্বে। সকলকে নিরাপদ সড়কের বিষয়ে আরও জোরালো ভূমিকা রাখতে হবে। সাবরিনার মতো আমরা আর কোনো মেধাবী শিক্ষার্থীর জীবন অকালে হারাতে চাই না। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, সাবরিনার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। আজকে এমন একটি মানববন্ধনে অংশগ্রহণ করতে হবে সেটা প্রত্যাশা করিনি। গতকাল রাতে সেই ট্রাক ড্রাইভার গ্রেফতার হয়েছে। তবে শুধু ড্রাইভার নয় সাবরিনার মৃত্যুর ঘটনায় জড়িত সবার দ্রুত বিচারের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব। এক্ষেত্রে প্রশাসন ও সংশ্লিষ্টদের সাথে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যোগাযোগ করা হবে। 

ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন,  বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, পরিচালক (ছাত্র-কল্যাণ). প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।