সৈয়দপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলো ৬০টি পরিবার

সৈয়দপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলো ৬০টি  পরিবার

স্টাফ রিপোর্টার।২০ জুন,২০২১।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে দ্বিতীয় দফায় নীলফামারীর সৈয়দপুর উপজেলায় জমি ও ঘর পেলো ৬০টি ভুমিহীন ও গৃহহীন পরিবার।

সারাদেশর মত সৈয়দপুরেও ২০ জুন রবিবার সকাল সাড়ে দশটায় সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি ও সনদপত্র হস্তান্তর করা হয়েছে। 

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেশব্যাপী একযোগে আনুষ্ঠানিক উদ্বোধনের পর সৈয়দপুর সহ নীলফামারী জেলায় এ সংক্রান্ত আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয় জানিয়েছেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 

সৈয়দপুর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ'র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার মোঃ রমিজ আলম, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খাঁন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আবু হাসনাত সরকার সহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বার গণ।

অনুষ্ঠানে জানানো হয় জেলায় ১২৫০টির মধ্যে
সৈয়দপুরে রয়েছে ৬০টি ঘর। ৩৯৪ বর্গফুটের প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, ১১ হাজার ২৮৫টি তালিকাভুক্ত পরিবারের মাঝে প্রথম পর্যায়ে ৬৩৭টি পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়। প্রথম পর্য়ায়ে নির্মিত একেকটি গৃহে ব্যয় হয়েছিলো ১লাখ ৭০হাজার টাকা। দ্বিতীয় পর্যায়ের ১২৫০টির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া ১০১০টির চাবি ও জমি হস্তান্তর করা হয় । জেলায় মোট আর ১২৫০টি পরিবারের জন্য জমি বরাদ্দ দেয়া হয়েছে ২১ একর ৭০ শতাংশ।