সরকারের কোটি টাকার ভূমি রক্ষা করলেন বিশ্বনাথের ইউএনও

সরকারের কোটি টাকার ভূমি রক্ষা করলেন বিশ্বনাথের ইউএনও
ছবিঃ সংগৃহীত

সিলেট অফিস : সিলেটের বিশ্বনাথ পৌর শহরের প্রাণকেন্দ্রে সরকারি ভূমিতে গড়ে ওঠা অবৈধ দোকানপাঠ উচ্ছেদ করে সরকারের কোটি টাকার ভূমি রক্ষা করলেন ইউএনও।
বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের নতুন বাজারের মাদানিয়া মাদ্রাসার সামনে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ১৪টি দোকান উচ্ছেদ করেন তিনি। অভিযানে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন ইউএনও ও পৌর প্রশাসক নুসরাত জাহান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার ওসি গাজী আতাউর রহমান ও ওসি তদন্ত জাহিদুল ইসলামসহ একদল পুলিশ।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন চটপাটি ব্যবসায়ী জানান, প্রায় ৯ বছর ধরে ৫টি চটপাটির দোকান, ৫টি ফলের দোকান, ২টি পানের দোকান, ১টি নার্সারী ও ১টি চায়ের দোকান ব্যবসা করে আসছিলেন। আর তারা সবাই প্রতিদিন মাদানিয়া মাদরাসা মুহতামিমকে ভাড়া দিতেন।
জানতে চাইলে ইউএনও নুসরাত জাহান বলেন, লোকমুখে অভিযোগ পেয়ে সরেজমিন গিয়ে এর সত্যতা পেয়ে সরকারি ভূমি থেকে ওই দোকানগুলো উচ্ছেদ করেছি।
আর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন, এই উচ্ছেদ সরকারের প্রায় কোটি টাকা মূল্যের ভূমি উদ্ধার হয়েছে।
এব্যাপারে জানতে চাইলে বণিক সমিতির সভাপতি শামিম আহমদ ইউএনও’সহ প্রশাসনের লোকজনকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রায় ৫বছর ধরে এসকল অবৈধ দোকানপাঠ থেকে প্রতিদিন ১০০, ১৫০ ও ২০০টাকা হারে ভাড়া নিতেন মাদরাসা কর্তৃপক্ষ। এতে ৫বছরে প্রায় অর্ধকোটি টাকা ভাড়া নেয়া হয়েছে বলে তিনি জানান।