সারা দেশের সাথে ঢাকার সাড়ে তিন ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

সারা দেশের সাথে ঢাকার সাড়ে তিন ঘন্টা ট্রেন চলাচল বন্ধ
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে রাজশাহী যাওয়ার জন্য ট্রেনের টিকিট না পেয়ে বিমানবন্দর স্টেশনে রেল লাইন অবরোধ করে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে পরীক্ষার্থীরা।

বুধবার (২০ জুলাই)সকাল ৯টা থেকে এ অবরোধ শুরু করে টিকিট না পাওয়া পরীক্ষার্থীর।অবরোধের ফলে বিমানবন্দর স্টেশন হয়ে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বুধবার সকাল ৮টা ৫৫ মিনিট থেকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রেখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক পরীক্ষার্থীরা। এতে দুভোর্গে পড়েছেন ট্রেনে থাকা অন্যান্য যাত্রীরা।

বিক্ষোভে অংশ নেয়া পরীক্ষার্থীরা জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে রাজশাহী যাওয়ার জন্য অনেক শিক্ষার্থী টিকিট সংগ্রহের জন্য স্টেশনের কাউন্টারে জড়ো হয়।কিন্তু কয়েকজনকে টিকেট দেওয়ার পর কাউন্টার থেকে বলা হয় টিকিট শেষ।

এ সময় টিকিট না পেয়ে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা রেললাইন অবরোধ করে ট্রেন আটকে দেয়। ভাঙচুর চালানো হয় টিকিট কাউন্টারেও। সব শেষ সাড়ে তিন ঘন্টা বন্ধ থাকার পর আবার রেল চলাচল শুরু হয়েছে। 

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক গণমাধ্যমকে বলেন, রাজশাহী যাওয়ার টিকিট না পেয়ে পরীক্ষার্থীরা অবরোধ করে নীলসাগর এক্সপ্রেস ট্রেন আটকে দিয়েছে। - সূত্র: আরটিভি