সিলেটে এসএসসি পরীক্ষা কেন্দ্রের ডিউটি থেকে ৪ শিক্ষককে বহিষ্কার

সিলেটে এসএসসি পরীক্ষা কেন্দ্রের ডিউটি থেকে ৪ শিক্ষককে বহিষ্কার

সিলেট অফিস: সিলেটের বিশ্বনাথে এসএসসি পরীক্ষা কেন্দ্রে বিধি বহির্ভূতভাবে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনরত ৪জন শিক্ষককে স্থায়ীভাবে দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে। তবে তাদের নাম জানা যায়নি।
রোববার (১৪নভেম্বর)  সকাল সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাস।
তিনি বলেন, সরকারি নির্দেশনা না মেনে বিশ্বনাথ মাদ্রাসার পরীক্ষা  কেন্দ্রে স্মাটফোন ব্যবহার কালে তাদেরকে হাতেনাতে ধরা হয়। পরে তাদেরকে স্থায়ীভাবে দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে। সেই সাথে অবশিষ্ট পরীক্ষাগুলোতে তাদের কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
সিলেটে নিখোঁজ দুই ভাই দিরাই থেকে উদ্ধার
সিলেট অফিস:
সিলেটে একইদিনে হঠাৎ করে নিখোঁজ হওয়া তিনজনের মধ্যে আপন দুই ভাইয়ের খোঁজ পাওয়া গেছে।
আজ রোববার (১৪ নভেম্বর) বেলা ১টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের দিরাই রাস্তায় তাদের পাওয়া যায়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পরিবারের সদস্যরা তাদেরকে বাসায় নিয়ে আসছেন।
এর আগে গতকাল শনিবার সিলেট নগরীর জালালাবাদ থানাধীন পশ্চিম পাঠানটুলা পল্লবী আবাসিক এলাকার ২৩/২নং বাসার কামাল আহমদের ছেলে রায়হান আহমদ (১৭) ও আব্দুল্লাহ (১১) নিখোঁজ হয়েছিলেন। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মকরমপুরে। তাদেরকে আজ পাওয়া গেলেও বাকী এক যুবকের সন্ধান এখনো মেলেনি। রায়হান ও আব্দুল্লাহকে খোঁজে বিষয়টি নিশ্চিত করেছেন তাদের চাচা আফজাল আহমেদ। তবে তারা সেখানে কি করে গেল, কিভাবে তারা নিখোঁজ হলো তা তিনি বলতে পারেননি।
এর আগে এ দুজনের নিখোঁজের ঘটনায় তাদের ভাই রাজু আমিন বিমানবন্দর থানায় জিডি করেন। জিডিতে তিনি উল্লেখ করেন, রাহয়ান আহমদ ও আব্দুল্লাহ বিমানবন্দর থানাধীন শামীমাবাদ মাদ্রাসায় পড়ালেখা করে। গতকাল শনিবার বেলা পৌনে ১২টার দিকে মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে পাঠানটুলার বাসা থেকে বেরিয়ে যায় তারা। রাত ৯টার দিকে মাদ্রাসার শিক্ষক তাদেরকে জানান যে, রায়হান ও আব্দুল্লাহ মাদ্রাসায় যায়নি।
পরে তিনি মদিনা মার্কেট এলাকার একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখেন যে, এ দুজন সিএনজি অটোরিকশায় চড়ে মেডিকেল রোডের দিকে গেছে। কিন্তু সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তাদের সন্ধান মেলেনি।