সিলেটে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ওসি-দারোগা আহত

সিলেটে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ওসি-দারোগা আহত
ছবিঃ সংগৃহীত

সিলেট অফিস: সিলেট নগরীতে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ ও উপপরিদর্শক নিশু লাল দে আহত হয়েছেন।

মঙ্গলবার বেলা দুইটার দিকে নগরীর জেল রোড মোড়ে এ ঘটনা ঘটে। হামলার সময় ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে পুলিশ। হামলায় পুলিশের একটি মোটরসাইকেল ও স্থানীয় একটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দুইটার দিকে জেল রোড মোড় থেকে একটি মিছিল বের হয়। এ সময় টহল ও সাদাপোশাকের কয়েক পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হলে মিছিলকারীরা তাঁদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় পুলিশ দুইজনকে আটক করে জেল রোড মোড়ের মাধুরী পুষ্পালয় নামের একটি দোকানের মধ্যে ঢুকিয়ে শাটার বন্ধ করে দিলে মিছিলকারীরা আটক দুজনকে ছাড়িয়ে নিতে ওই প্রতিষ্ঠানে হামলা চালায়।তারা পুলিশ সদস্যদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এতে তাঁর দোকানের শাটার ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতিষ্ঠানের সামনে থাকা বেশ কিছু মালামাল নষ্ট হয়।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, জেল রোড মোড়ে একটি মিছিল দেখে গাড়ি থামাতেই মিছিলে অংশ নেওয়া লোকজন তাঁদের ওপর অতর্কিত হামলা চালান। হামলাকারীরা জামায়াত-শিবিরের নেতা-কর্মী বলে জানতে পেরেছেন। তবে তাঁরা কেন মিছিল করছিলেন, তা জানতে পারেননি। হামলায় তিনিসহ এক এসআই আহত হয়েছেন।

মোহাম্মদ আলী মাহমুদ আরও বলেন, ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাঁদের নাম-পরিচয় জানা যায়নি।