সিলেটে দেড় শতাধিক মোবাইলে টিকার ভুয়া মেসেজ!

সিলেটে দেড় শতাধিক মোবাইলে টিকার ভুয়া মেসেজ!
ছবি: সংগৃহীত

সিলেট অফিস: সিলেটে প্রায় ২ শ মানুষের মোবাইল ফোনে করোনার ভ্যাকসিনের তারিখ জানিয়ে ভুয়া মেসেজ পাঠিয়েছে একটি চক্র। সার্ভার হ্যাক করে মডার্নার প্রথম ডোজ টিকা প্রদানের এ মেসেজ মোবাইল ফোনে পাঠায় চক্রটি।
তবে বিষয়টি ধরা পড়ার পরপরই সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোতোয়ালি থানায় সাধারণ ডায়রি করার পাশাপাশি ঢাকায় অবগত করে নিবন্ধনের আইডি বন্ধ করে নতুন আইডি চালু করা হয়েছে।
সিসিক সূত্র জানায়, গত শুক্রবার (১৩ আগস্ট) দিবাগত রাতের কোনো একসময় একটি চক্র সার্ভার হ্যাক করে। তবে কে বা কারা এ কাজ করেছে তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।
শুক্রবার রাতে সার্ভার হ্যাক করে দেড় থেকে দুইশত মানুষকে টিকা গ্রহণের তারিখ জানিয়ে ম্যাসেজ পাঠায় চক্রটি। ফলে শনিবার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকাকেন্দ্রে কিছু মানুষ টিকা নিতে জড়ো হন। কিন্তু কিন্তু প্রকৃতপক্ষে তাদের কাউকে টিকার মেসেজ দেওয়া হয়নি।
এসময় ওসমানী হাসপাতালে উপস্থিত থাকা সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামের কাছে বিষয়টি ধরা পড়ে এবং তিনি ততক্ষণাত ঢাকায় অবগত করে আইডি বন্ধ করে নতুন আইডি চালু করার ব্যবস্থা করেন।
সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, এ বিষয়ে সিসিকের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে। তবে জিডি করার পরপরই তাদের পক্ষ থেকে আমাদের জানানো হলো- ওটা রিকোভারি হয়ে গেছে। এখন সিসিক যদি চায় আমারা এ বিষয়ে তদন্ত করে কারা এটা করেছে তা বের করার চেষ্টা করবো।