সিলেটে মোদীবিরোধী বিক্ষোভ, শিবিরের ১৪ নেতাকর্মী আটক

সিলেটে মোদীবিরোধী বিক্ষোভ, শিবিরের ১৪ নেতাকর্মী আটক
ছবি: সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। 27 মার্চ, শনিবার।। সিলেট নগরীর নয়াসড়ক থেকে জামায়াত শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৭ মার্চ) দুপুরের দিকে তাদের আটক করা হয়।
ঢাকা, চট্টগ্রাম ও বাহ্মণবাড়িয়ায় মোদীবিরোধী কর্মসূচিতে পুলিশের হামলা ও নিহত হওয়ার ঘটনায় জামাত-শিবিরের নেতা কর্মীরা নয়াসড়ক এলাকায় বিক্ষোভ মিছিল শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের বাঁধা দেয়। বিক্ষোভকারীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।
এসময় জামাত শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করে পুলিশ। একই সাথে ১৩ টি মোটর সাইকেল জব্দ কয়রা হয়।
আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের। একই সাথে নাশকতার জন্য জমা করা বেশ কিছু জিনিসপত্র জব্দ করেছেন বলে জানিয়েছেন তিনি।
এদিকে সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরীতে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই ভাবে জেলার সকল উপজেলায় যে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নির্দেশনা প্রদান করতে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সিলেট জেলা প্রশাসনের এক স্মারকের ভিত্তিতে এসব ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়।
এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমন উপলক্ষে দেশব্যাপী উত্তেজনা বিরাজ করছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামির সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটছে। এসব ঘটনায় প্রাণহানিও হয়েছে। এতে সারা দেশে আজ শনিবার বিক্ষোভ ও আগামীকাল রোববার অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। এসব কর্মসূচি ঘোষণার পর থেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে দেশব্যাপী সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে বিজিবি মোতায়েন করা হয়েছে।
অপরদিকে দেশব্যাপী উত্তপ্ত পরিস্থিতির অংশ হিসেবে সিলেটেও সতর্ক রয়েছে প্রশাসন। শনিবার দুপুরে নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে দেখা গেছে। এমনকি গতকাল শুক্রবার রাত থেকে পুলিশের সাজোয়া যান নগরীর বিভিন্ন জায়গায় টহল দিতেও দেখা গেছে।