সিলেটে স্বাস্থ্যবিধি ভঙ্গ, রেস্তোরাঁকে সিসিকের জরিমানা

সিলেটে স্বাস্থ্যবিধি ভঙ্গ, রেস্তোরাঁকে সিসিকের জরিমানা
ছবিঃ সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। ০৬ এপ্রিল, মংগলবার।।৭ দিনের লকডাউন চলাকালে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের জারি করা প্রজ্ঞাপন ও স্বাস্থ্যবিধি না মানায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভ্রাম্যমাণ আদালত একটি রেস্তোরাঁকে ৫ হাজার টাকা জরিমানা করেছে।
মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেট নগরের কালীঘাট এলাকায় সকালে সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলী/চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে মন্ত্রীপরিষদ বিভাগ রোববার (৪ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করে। এর প্রেক্ষিতে গতকাল শনিবার থেকে সারাদেশের মতো সিলেটেও পালিত হচ্ছে সপ্তাহব্যাপী লকডাউন। এই লকডাউন পালনে সরকারের পক্ষ থেকে জারি করা হয়েছে ১১টি নির্দেশনা।
যার মধ্যে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ (টেকওয়ে/অনলাইন) করা যাবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণ করা যাবে না বলে সরকারের জারিকৃত পজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
তবে সরকারের এমন নির্দেশনা উপেক্ষা করে সিলেটের কালীঘাট এলাকায় রেস্তোরাঁ ব্যবসা পরিচালনা করে বেনামি একটি রেস্তোরাঁ। একইসাথে রেস্তোরাঁর বর্জ্য পাশের সুরমা নদীতে ফেলে পরিবেশ ও পানি দূষণের অপরাধে সিসিকের ভ্রাম্যমাণ আদালত রেস্তোরাঁ মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
এসময় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার একটি দল।