সাংসদ সামাদ চৌধুরী স্মরণে সিলেট জেলা আওয়ামী লীগের শোকসভা

সাংসদ সামাদ চৌধুরী স্মরণে সিলেট জেলা আওয়ামী লীগের শোকসভা
ছবিঃ সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। ১৪ মার্চ, রবিবার।। সদ্য প্রয়াত সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস-সামাদ চৌধুরী কয়েসের শোক সভায় বক্তারা বলেন, এমপি কয়েস ছিলেন একজন সজ্জন নেতা ও সফল সংসদ সদস্য এবং সফল জনপ্রতিনিধি। ‘সব সময় তাঁর মিষ্টভাষী আচরণ সবাইকে সহজে মুগ্ধ করে তুলতো। একজন সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদে জনস্বার্থে জাতীয় ও স্থানীয় যেকোনও বিষয়ে যেমনি তাঁর কন্ঠ সোচ্চার ছিল, তেমনি বাইরেও বিশেষ করে তাঁর নির্বাচনি এলাকা এবং সিলেটের উন্নয়নে তিনি অসামান্য অবদান রেখে গেছেন।’


রবিবার বিকাল ৩ টায় সিলেট জেলার পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় বক্তারা আরো  বলেন, তিনি সজ্জন ও জ্ঞানী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের ধারক ও বাহক ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটবাসীসহ জাতি একজন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবককে হারালো।তার এই অকালে চলে যাওয়া সিলেটবাসী সহ দেশের অপুরনীয় ক্ষতি হলো।


সিলেট জেলা আওয়ামী লীগের  সভাপতি এড. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খানের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।


এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, এড. মোঃ নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, এডভোকেট শাহ মো: মোসাহিদ আলী, জাতীয় পরিষদ সদস্য মোঃ নুরুল আমিন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট খোকন কুমার দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান, এড. রনজিৎ সরকার, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. ছালেহ আহমদ হীরা, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এড. ইশতিয়াক আহমদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, কোষাধ্যক্ষ শমসের জামাল, সদস্য লুৎফুর রহমান (মেয়র) আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, আবদাল মিয়া, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, এম কে শাফি চৌধুরী এলিম, মোঃ আব্দুল বারী, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, এড. ফখরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট জেলা কৃষক লীগ সভাপতি শাহ মোহাম্মদ নিজাম উদ্দিন, সিলেট জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা, সিলেট জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা স্বেচ্ছাসেবক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক এরপর দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভার শেষে প্রয়াত মাহমুদুস উস-সামাদ এমপির আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।