সৈয়দপুরে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার’ চোর সিন্ডিকেটের দুই সদস্য গ্রেপ্তার

সৈয়দপুরে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার’ চোর সিন্ডিকেটের দুই সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার।।১২ জুন-২০২১।। নীলফামারীর সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকা থেকে চুরি যাওয়া একটি মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার (১১ জুন) বিকেলে লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার হাতিবান্ধা ফিলিং স্টেশন এলাকা থেকে ওই চুরি যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করে সৈয়দপুর থানা পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, শহরের মুন্সিপাড়া এলাকার ফয়সাল টিপুর ব্যবহৃত হোন্ডা এক্স ব্লেড মডেলের ১৬০সিসি’র লাল রঙের একটি মোটরসাইকেল তাঁর বাসা থেকে গত ১৩ মে চুরি যায়। এ ঘটনায় মোটরসাইকেল মালিক বাদী হয়ে গত ১৫ মে সৈয়দপুর থানায় লিখিত অভিযোগ করলে তদন্ত শুরু করেন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুল রহমান। তদন্তের এক পর্যায়ে ওই তদন্তকারি কর্মকর্তা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের এক সদদ্যের মোবাইল নম্বর চিহ্নিত করেন। পরে গত ৩ জুন নীলফামারী জেলা শহরের নতুন বাবুপাড়া থেকে একটি চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে দুইজন চাঁদপুর জেলার কচুয়া উপজেলার লক্ষœীপুর গ্রামের মাওলানা মো. হারুন অব রশিদ ওরফে আব্দুল মান্নানের ছেলে জাহিদুল ইসলাম শুভ ওরফে বকুল (২৮) এবং লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম ফকিরপাড়ার আবুল হোসেনের ছেলে আক্তার হোসেন ওরফে আক্তার (৩৫)। পরবর্তীতে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে প্রেরণ করা হয়। এরপর মোটরসাইকেল চোর সিন্ডিকেটের বিষয়ে তাদের গত ১০ ও ১১ জুন দুই দিনের রিমান্ডে আনা হয়। রিমান্ডে জাহিদুল ইসলাম শুভ ওরফে বকুল সৈয়দপুর শহরের মুন্সিপাড়ার ফয়সাল টিপুর বাসা থেকে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি চুরির বিষয়টি স্বীকার করে। পরে তাঁর দেয়া তথ্যের ভিত্তিতে গত শুক্রবার (১১ জুন) বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার উল্লিখিত এলাকা থেকে ফয়সাল টিপুর চুরি যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি,তদন্ত) মো. আতাউর রহমান চুরি যাওয়া মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন।