সৈয়দপুরে ট্রেনের ঘুন্টি সীমানায় বাহারি ফল ও শরবতের সমাহার’নিরব ভুমিকায় গেইট কিপার

সৈয়দপুরে ট্রেনের ঘুন্টি সীমানায় বাহারি ফল ও শরবতের সমাহার’নিরব ভুমিকায় গেইট কিপার

জাহিদুল হাসান জাহিদ।স্টাফ রিপোর্টার।১১ আগস্ট,২০২১।। সৈয়দপুরে ট্রেনের ১নং রেল ঘুন্টি ঘর সীমানার ভিতরে নানা ফল আর বাহারি শরবতের পসরা নিয়ে বসেছেন দোকানিরা,সেই সঙ্গে গেইট ওঠা নামার স্থানটিও দখল করে বসেছে ফলের দোকান।স্থানটি পরিনত হয়েছে মিনি বাজারে।এসব দেখার বা বলার কেউ নেই।

সরজমিনে দেখা গেছে,১নংরেল ঘুন্টির সীমানা প্রাচীরের ভিতর প্রায় ডজন খানিক বিভিন্ন ফল,শরবত ও দা - বটির দোকান গড়ে উঠেছে।অথচ এই স্থানটি ট্রেন চলাচলের নিরাপদ সংকেত দেখানোর জন্য সংরক্ষিত এলাকা হিসাবে নির্ধারিত।সেই সংরক্ষিত এলাকায় দোকান ! এর পূর্বে কয়েকবার রেলওয়ে কর্তৃপক্ষ ঘুন্টি ঘরের সীমানার ভিতরে অবৈধ দোকান উচ্ছেদ পরিচালনা করে।এরপরও কীভাবে সংরক্ষিত এলাকায় দোকান গড়ে উঠে এইটি হলো শহরবাসির কাছে বিষ্ময়কর ব্যাপার। তবে একটি সুত্র বলে, গেইট কিপারদের গোপনে ম্যানেজ করে ঐসব ফল ও শরবতের দোকান বসানো হয়।এই গোপন ম্যানেজের খবর কাক পক্ষিও জানে না।

এই ব্যাপারে গেইট কিপার আসাদুজ্জামানের কাছে জানতে চাইলে সে গোপনে ম্যানেজ হওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন,রেল ঘুন্টি সীমানার ভিতর পূর্ব থেকে ঐসব ফল ও শরবতের দোকান রয়েছে।এখানে গোপনে ম্যানেজ হওয়ার কোন বিষয় নেই।