সৈয়দপুরে বঙ্গবন্ধুর ছবি অবমাননার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সৈয়দপুরে বঙ্গবন্ধুর ছবি অবমাননার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সৈয়দপুরে বঙ্গবন্ধুর ছবি অবমাননার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

জাহিদুল হাসান জাহিদ/স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধুর ছবি অবমাননা করায় উপজেলা ও পৌর আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 রবিবার (২১ ফেব্রুয়ারী) সকালে শহরের তুলসীরাম সড়কস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
 শনিবার মধ্যরাতে জাতীয় পার্টি নির্বাচনী প্রচারনা শেষে তাদের প্রধান নির্বাচনী কার্যালয়ে ফেরার পথে শহরের গোলাহাট এলাকায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আওয়ামীলীগ নেতাদের অভিযোগ, এ সময় জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকরা আওয়ামীলীগ নেতা হিটলার চৌধুরীর বাড়ীতে ঢুকে মূল্যবান আসবাব পত্র ও বাসার সামনে বঙ্গবন্ধুর ছবি ভেঙ্গে ফেলে। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত, দুটি মোটরসাইকেলে অগ্নি সংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে  রোববার(২১ফেব্রুয়রি) উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ শেষে বিক্ষোভ মিছিল ও পথসভা করা হয়।
এসময় বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কোন ধরনের সহিংসতা ও সংঘাত ছাড়াই আসন্ন পৌর নির্বাচনের প্রচার প্রচারনা চলছিল। কিন্তু গতকাল গভীর রাতে সম্পন্ন উদেশ্য প্রণোদিত ভাবে সুষ্ঠ নির্বাচনের পরিবেশকে নষ্ট করতে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিকের নেতৃত্বে তার নেতাকর্মী ও সমর্থকরা হিটলার চৌধুরী ভলুর বাড়ীতে হামলা ও জাতীর জনক বঙ্গবন্ধুর ছবি ভেঙ্গে অবমাননা করে। তারা ভোটারদের মাঝে আতংক ছড়িয়ে নির্বাচনী ফলাফল তার পক্ষে নিতে চায়। আমরা এ ন্যাক্কারজনক ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বক্তারা ওই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।