সৈয়দপুরে বজ্রপাতে এক শিশু নিহত অপর শিশু আহত

সৈয়দপুরে বজ্রপাতে এক শিশু নিহত অপর শিশু আহত
ফাইল ফটো

জাহিদুল হাসান জাহিদ।স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুরে বাড়ির পাশে পানিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে আরো এক শিশু।

নিহত শিশুর নাম তৌফিকুল হাসান (১২)। সে সৈয়দপুর ডাকঘরের পিয়ন ও বাঁশতলীপাড়ার বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে।শিশুটি সিপাইগঞ্জ ‘শিশু নিকেতনে’র পঞ্চম শ্রেণীর ছাত্র। পরিবারের এক বোন ও দুই ভাইয়ের মধ্যে সে সবার ছোট।

অপর আহত শিশুর নাম সুজাত (৭)। সে একই পাড়ার সবজি ব্যবসায়ী মোকছেদ আলীর ছেলে।

ঘটনার সুত্রে জানা যায়, শনিবার দুপুরে তৌফিকুল ও সুজাত বাড়ির পাশের পরিত্যক্ত ধানের ক্ষেতে জমে থাকা পানিতে মাটি দিয়ে বাঁধ দিয়ে সেচে মাছ ধরছিল। এ সময় বৃষ্টি শুরু হয় এবং বিকট শব্দে বজ্রপাত হয়। এ সময় বজ্রের আঘাতে তারা দু’জনই গুরুতরভাবে আহত হয়। লোকজন বিষয়টা আঁচ করতে পেয়ে এগিয়ে যায়। তারা দেখতে পায় তৌফিকুল নিস্তেজ পড়ে আছে এবং সুজাত যন্ত্রণায় কাতরাচ্ছে। পরে দ্রুত দুজনকে উদ্ধার করে বাড়িতে নেয়া হলে স্থানীয় সিপাইগঞ্জ বাজারের গ্রাম্য চিকিৎসক তৌফিকুলকে মৃত ঘোষণা করে এবং সুজাতকে হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। এতে তাদের দু’জনকেই ভ্যানযোগে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, ঘটনাস্থলেই তৌফিকুলের মৃত্যু হয়েছে। গুরুতর আহত সুজাতকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।