সৈয়দপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদত বার্ষিকী উদযাপন

সৈয়দপুরে বিভিন্ন প্রতিষ্ঠানের বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদত বার্ষিকী উদযাপন

জাহিদুল হাসান জাহিদ।স্টাফ রিপোর্টার।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সৈয়দপুরে বিভিন্ন সরকারি,বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন যথাযথ শ্রদ্ধা ও মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।

রবিবার(১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার মহানায়ক,বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।এসময় উপস্থিত ছিলেন,নীলফামারী-২৩ সংরক্ষিত নারী আসনের সাংসদ জনাব রাবেয়া আলীম এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোকছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহ-কারি ভুমি অফিসার জনাব মাহমুদুল হাসান,সৈয়দপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসনাত খানসহ আওয়মালীগের নেতূবূন্দ।

সকালে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ সহ অন্যান্য সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ আওয়মীলীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা জাহান ও তার পরিষদের কাউন্সিলর বঙ্গবন্ধু সড়কে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

অপর দিকে দিবসটি উপলক্ষ্যে সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী এ,কে,এম, মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা,রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং হামদ-নাত, কবিতা আবূত্তি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাঙ্গালিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃমেহেদী হাসান সুরোজ। এসময় আরো উপস্থিত ছিলেন,সৈয়দপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাস মিন্টু,মোঃমোজাহিদুল হোসেন সহ বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপন করেন বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনির শিক্ষার্থী ফাতেমা নুরী।

সৈয়দপুর ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু’র সভাপতিত্বে বিদ্যালয়ের সভা কক্ষে আলোচনা সভা,দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এছাড়াও সৈয়দপুরে অন্যান্য শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর উপর আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসটি পালন করা হয়।