সৈয়দপুরে মিনি রেষ্টুরেন্ট ব্যবসার আড়ালে অশ্লীলতা !

সৈয়দপুরে মিনি রেষ্টুরেন্ট ব্যবসার আড়ালে অশ্লীলতা !

জাহিদুল হাসান জাহিদ,স্টাফ রিপোর্টার।। সৈয়দপুর সব সময় একটি প্রতিযোগিতামুলক ব্যবসাীয়ক শহর। এ শহরে বাড়ছে প্রতিদিন নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান, এসব প্রতিষ্ঠান দেখতে বিভিন্ন অঞ্চলের যুবক যুবতি কিশোর কিশোরি প্রতিদিন ভীর করছে এই শহরে।আর ঘুরতে আসা যুবক যুবতি ভ্রমন পিপাসু ব্যক্তিদের টার্গেট করে শহরের অলিগলিতে গড়ে উঠেছে মিনি রেষ্টুরেন্ট । এই রেষ্টুরেন্ট ব্যবসার জন্য সবাই এখন হুমরি খেয়ে পড়ছে। এসব রেষ্টুরেন্ট ব্যবসায়ী প্রতিষ্ঠান গুলো গ্রাহক টানতে নানা কৌশল নিয়ে ব্যবসা শুরু করছে। সৈয়দপুরে মিনি রেষ্টুরেন্ট ব্যবসা এখন রমরমা অবস্থা।আবার এসব রেষ্টুরেন্ট গুলোর বিরুদ্ধে অসামাজিক কর্মকাণ্ডের অভিযোগও কম না।

বিশেষ করে সৈয়দপুর প্লাজা সুপার মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় অনেক গুলো মিনি রেষ্টুরেন্ট বা কফি সপ রয়েছে। এই দোকানগুলো মূলতঃ টাইম পাস পয়েন্ট হিসেবে ব্যবহৃত হচ্ছে।গ্রাহকদের আকৃষ্ট করতে এই রেষ্টুরেন্ট গুলোতে কাপল প্লেস নামে আলো আধারী কেবিন রয়েছে। এতে খাবার বিক্রি থেকে বরং অনৈতিক কাজের নিরাপদ আশ্রয় স্থল হিসেবে ব্যবহৃত হচ্ছে বেশি।দেখাগেছে কিছু দিন পর পর রেষ্টুরেন্টের মালিকের যোগ সাজেশে আলো আধারী কেবিনে গ্রাহকরা অসামাজিক কর্মকাণ্ডের মতো অপরাধ ঘটিয়ে চলছে। এখানে উঠতি যুবক-যুবতি, কিশোর-কিশোরীরা অনায়াসে নোংরামিতে মেতে উঠছে। এসব রেষ্টুরেন্টের ব্যবসার আড়ালে যেভাবে অসামাজিক কর্মকাণ্ড বৃদ্ধি পাচ্ছে এতে যুবক যুবতি শিক্ষার্থীদের চরিত্রের স্খলন ঘটছে সেই সাথে সৈয়দপুরের সুনাম থেকে বরং দুর্নাম বেশি হচ্ছে আবার আইন শৃংখলা বাহিনী কে নিয়ে প্রশ্ন উঠছে।

সুধী সমাজ ও সচেতন ব্যক্তিরা বলেন, এসব রেষ্টুরেন্ট খোলার আগে সব ধরনের নিয়ম কানুন না মেনে যাহারা এই ব্যবসা শুরু করছে বা করবে তাদের এখনই আইনের আওতায় আনা উচিত বলে মন্তব্য করেন।