সৈয়দপুরে লকডাউনে এক ব্যবসায়ীর ৭ দিন জেল ও ২০ জনের জরিমানা

সৈয়দপুরে লকডাউনে এক ব্যবসায়ীর ৭ দিন জেল ও ২০ জনের জরিমানা

জাহিদুল হাসান জাহিদ।স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুরে ঈদ-উল- আজহার পর শুরু হওয়া কঠোর লকডাউনে এক ব্যবসায়ীর ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ২০ জনের জরিমানা করা হয়েছি।

শুক্রবার (২৩ জুলাই)১৪ দিনের লকডাইনে প্রথম দিনে জেল ও জরিমানা করা হয়।

সকাল থেকে সৈয়দপুর শহরে বিভিন্ন সড়কে সেনাবাহিনীর চেকপোস্টের পাশা পাশি উপজেলা প্রশাসন, পুলিশ সদস্যরা বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে কাজ করছেন। এদিকে দুই সপ্তাহব্যাপী এই লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হলে ভ্রাম্যমান আদালতে হচ্ছে জরিমানা। শহরের নাজ সুজ প্রতিষ্ঠান খুলে রাখায় ব্যবসায়ী সানোয়ার নামের ব্যক্তিকে বিনাশ্রমে ৭ দিনের কারদন্ড ও ২০ জনের ৫ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করেন ভ্যাম্যমান আদালত। শহরের বেশ কয়েকটি সড়ক ঘুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থানের দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রমিজ আলম জানান, জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দিচ্ছিনা আমরা। ইতোমধ্যে স্বেচ্ছাসেবীর সংখ্যাও বৃদ্ধি করা হচ্ছে। আর যারা বাহির হচ্ছে, সড়কে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন সব প্রশ্নের পর সঠিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে। উত্তর সঠিক না হলে ভ্রাম্যমানের আওতায় আনা হচ্ছে।