সৈয়দপুরে শিক্ষককে বহিস্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

সৈয়দপুরে শিক্ষককে বহিস্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের এক শিক্ষককে চাকুরী থেকে বহিষ্কার করার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ বুধবার (১১ আগস্ট) দুপুর ১২ টায় শহরের শহীদ ডা: জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন মেহেদী হাসান, সাফায়েত হোসেন স্বচ্ছ ও মুনতাছির আহাদ প্রমূখ। মানববন্ধনে তারা দাবী করে বলেন, অবিলম্বে ওই শিক্ষকের চাকুরি বহিস্কারের আদেশ প্রত্যাহার করতে হবে।

তারা জানান, আমাদের প্রিয় শিক্ষক প্রাইভেট পড়ানোর সময় একটি ব্যাচে সহকর্মীদের নিয়ে কটুকথা বলেছেন এবং কলেজ প্রশাসনের বিরুদ্ধে প্রশ্ন তুলে শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এমন অভিযোগের ভিত্তিতে গত ৫ আগস্ট আমাদের এ প্রতিষ্ঠানের প্রিয় শিক্ষক মোস্তাফিজুর রহমান স্যারকে অন্যায়ভাবে চাকুরিচ্যুত করা হয়েছে।

তাঁরা আরও বলেন কলেজ প্রশাসন বিশেষ করে সাবেক অধ্যক্ষ স্যার স্বৈরিতান্ত্রিক কায়দায় অন্যায়ভাবে মোস্তাফিজুর রহমানের মত একজন ভাল শিক্ষককে চাকুরি থেকে বহিস্কার করেছেন। স্যারের বিরুদ্ধে আনা এমন অভিযোগ সম্পূর্ন মিথ্যে ও ভিত্তিহীন। কেনানা অভিযোগে যেদিনের কথা উল্লেখ করা হয়েছে সেদিন ছিল সৈয়দপুর পৌরসভার নির্বাচন। তাই স্যার ওইদিন কোন ব্যাচেরই প্রাইভেট পড়াননি।

এতএব এতে প্রমানীত হয় এটি একটি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিয়োগ। তাই কলেজের সুনাম রক্ষার্থে চাকরিচ্যুতি শিক্ষকের আদেশ প্রত্যাহার করার দাবী জানানো হয় ওই মানববন্ধনে