সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের গেটের সামনে দখলের মহোৎসব

সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের গেটের সামনে দখলের মহোৎসব
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার। কোন কিছু তোয়াক্কা না করে স্থানীয় কয়েক জন ব্যক্তি  সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের প্রধান গেইটের দুই পাশ দখল করে চা,পানের দোকান গড়ে তোলার মহোৎসব শুরু করেছে। এসব দেখার বা বলার কেউ নেই।

জানা যায়,, হাসপাতাল গেটের সামনে ওই সব চা,পানের দোকানে বখাটেদের দিন রাত আড্ডা চলে। ঐসব আড্ডাবাজদের ভিতরে কিছু চোর প্রকৃতির ব্যক্তি ঘাপটি মেরে থেকে রোগী ও রোগীদের আত্মীয়-স্বজনদের আসা যাওয়া অবলোকন করে সুযোগ মতো  মোটরসাইকেল,বাইসাইকেল,অটোরিক্সা,মোবাইল, টাকা ছিনতাই করে । আবার কেউ কেউ সুকৌশলে হাসপাতালে আসা ব্যক্তিদের সাহায্যের নামে মোবাইলে থাকা টাকা বের করে নেওয়ার একাধিক রোগীর অভিযোগ পাওয়া যায়।

এলাকার সচেতন ব্যক্তিগণরা জানান, হাসপাতালের গেইটের সামনে থেকে অবৈধ দোকান পাঠ অপসারণ না করলে হাসপাতালের সৌন্দর্য বিঘ্নিত সহ চোরের উৎপাত ও চুরির মতো ঘটনা ঘটতেই থাকবে। এসব বন্ধে কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেন তারা।

উল্লেখ্য, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের সৌন্দর্য রক্ষা, বখাটেদের অযাচিত আড্ডা বন্ধে এবং এ্যাম্বুলেন্সে জরুরী রোগী যাতায়াতের সুবিধার্থে হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের সামনে সব ধরনের স্থাপনা নির্মাণ অবৈধ ঘোষণা করেন। তৎকালীন  স্বাস্থ্য মন্ত্রনালয়ের ডিজি হাসপাতাল পরিদর্শনে আসলে গেটের পাশে ফুল বাগান করার সিদ্ধান্ত গৃহিত হয়। ওই সভায় উপস্থিত ছিলেন তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার, নীলফামারী সিভিল সার্জেন।