হাজারীবাগে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট

হাজারীবাগে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট
ছবিঃ সংগৃহীত

শোভন ইসলাম, ঢাকা।। রাজধানীর হাজারীবাগ ট্যানারি মোড় এলাকার দীর্ঘদিনের ইন্টারনেট ও ডিস সেবাদানকারী প্রতিষ্ঠান (A2z Net, ২৫/৪, শের ই বাংলা রোড) সন্ত্রাসীদের সংঘবদ্ধ হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। 

এসময় সন্ত্রাসীরা  ঠিকাদারী প্রতিষ্ঠান “ইসমাঈল এন্টারপ্রাইজেও হামলা ও ভাংচুর চালায় এবং বিপুল পরিমাণ অফিস সরঞ্জাম, আসবাবপত্র ভাংচুর ও আলমারি ভেঙে বিপুল পরিমাণ নগদ অর্থ লুটপাট করে। তারা অফিস কর্মচারীদের উপর চড়াও হলে অনেকেই আহত হয় এবং পালিয়ে যায়। সন্ত্রাসীরদের ইন্টারনেট ও ডিস সেবা পরিচালনার যন্ত্রাংশ, মেশিনারিজ ভাংচুর ও ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে সাথে সাথেই বন্ধ হয়ে যায়। বিপাকে পড়ে হাজারো গ্রাহক। 
স্থানীয়রা জানায় এলাকায় ডিস ব্যবসা ইন্টারনেট ব্যবসা দখলের পায়তারা থেকেই উক্ত পরিকল্পিত সন্ত্রাসী হামলা চালানো হয় এবং  সিরাজুল ইসলাম সাফাক, ইয়াফেজ সামি, বাবু হাওলাদার গংদের নেতৃত্বে ৫০/৬০ জনের একটি দল লাঠিসোটা দেশীয় অস্ত্রশস্ত্রসহ এই হামলা চালায়। যাদের অধিকাংশই এলাকার চিহ্নিত সন্ত্রাসী এবং কয়েকজন স্থানীয় ওয়ার্ড যুবলীগের রাজনীতির সাথে জড়িত।

হামলাকারীদের মধ্যে হত্যাসহ একাধিক ডাকাতি, অস্ত্র ও মাদক মামলা চলমান রয়েছে অভিযুক্ত সিরাজুল ইসলাম সাফাক এর নামে। তার বিরুদ্ধে আলোচিত সাগর ও সোহেল হত্যা সহ একাধিক ডাকাতি মামলাও রয়েছে।
ঘটনার অন্যতম হোতা আরেকজন
ইয়াফেজ সামি, হাজারীবাগ থানার ১৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। এলাকার তার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে। এলাকার বিভিন্ন স্থান থেকে চাঁদাবাজী, অবৈধভাবে দোকানপাট বসানো সহ মাদক ব্যবসার সাথে জড়িত আছে বলে অভিযোগ রয়েছে।