সাদেক বাচচুর শেষ বিদায়, জায়েদ খানের পুস্পার্ঘ অর্পণ

সাদেক বাচচুর শেষ বিদায়, জায়েদ খানের পুস্পার্ঘ অর্পণ

আজকাল বাংলা ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাদেক বাচচু। নাটক রচয়িতা, নাট্য নির্দেশক ও ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। বাংলা সিনেমায় অভিনয়ের জন্য পরিচিতি লাভ করলেও মঞ্চ, বেতার, টেলিভিশনে অভিনয় করেছেন। ১৯৮৫ সালে শহিদুল আমিন পরিচালিত রামের সুমতি নামক সিনেমায় অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। মৃত্যুর আগ পর্যন্ত চলচ্চিত্রে সক্রিয় থেকে প্রায় ৫০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০১৮ সালে একটি সিনেমার গল্প চলচ্চিত্রে খলচরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

তাঁর মৃত্যুতে চলচিত্র পাড়ায় শোকের ছায়া নেমে এসেছে। শিল্পী সমিতির সেক্রেটারি চিত্র নায়ক জায়েদ খান জানান, করোনায় মারা গেছেন বলে অনেকেই হয়ত তাকে দেখতে আসতে ভয় করেছেন।পরিবার যেখানেই কবর দিতে চাচ্ছেন সেখানেই কতৃপক্ষের নিষেধ। বাচচু ভাই এর ছেলে মেয়েদের খুব ইচ্ছা খিলগাঁও এলাকায় বাবার কবর দেওয়ার কিন্তু করোনায় মারা গেছেন বলে নিষেধাজ্ঞা। খিলগাঁও ১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুব ভাইয়ের ঐকান্তিক চেষ্টায় শেষ পর্যন্ত বাচচু ভাইয়ের কবর খিলগাঁও ঝিলপার পারিবারিক কবরস্থানে সমাপ্ত হয়েছে।

জানাযা থেকে কবর পর্যন্ত যারা সহযোগীতা করেছেন সার্বক্ষনিক এ সময় তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সদ্য প্রয়াত সাদেক বাচচুর ১২ বছরের ছেলেকে নিয়ে শিল্পী সমিতির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।