১৫৬ টি মোবাইল ও ৭ টি ল্যাপটপসহ চোর চক্র গ্রেফতার

১৫৬ টি মোবাইল ও ৭ টি ল্যাপটপসহ চোর চক্র গ্রেফতার
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম প্রতিনিধি।। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে মোবাইল চোর চক্রের ০৬ জনকে গ্রেফতার করেছে। এ সময় গ্রেফতারকৃতদের নিকট থেকে ০৭টি ল্যাপটপ, ১৫৬টি চোরাই মোবাইল, ০৮টি আইএমইআই চেঞ্জিং ডিভাইস ও ০২টি ফ্লাশ ডিভাইস উদ্ধার করা হয়েছে। 

জানা যায়, অতিরিক্ত পুলিশ সুপার সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ কামরুল হাসান এর নেতৃত্বে ডিবি বিশেষ টিম উত্তর এর অফিসার ও ফোর্স গণ গোপন সংবাদের ভিত্তিতে ১১ আগস্ট ১১.৪৫ থেকে ১২ আগষ্ট ভোর ০৩.৪০ পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। 

পুলিশ জানায়, অভিযান পরিচালনা করে পুরাতন রেলষ্টেশন হতে খোরশেদ আলম(৩২) ও  কামাল(৩২)’দ্বয়কে আটক করে তাদের কাছ থেকে ০৪টি চোরাই মোবাইল উদ্ধার করেন। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত মোবাইলগুলো তারা রিয়াজ উদ্দিন বাজারস্থ আব্দুল লতিফ মার্কেটের ৬ষ্ঠ তলার সুরুজ মিয়া(৩২), জয় চৌধুরী(২৫), বাবু(৩২)’দের নিকট বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিলেন বলে স্বীকার করে। তাদের নিয়ে অভিযান পরিচালনা করে আব্দুল লতিফ মার্কেটের ৬ষ্ঠ তলার ১৫৪ নং রুম হতে  সুরুজ মিয়া(৩২), জয় চৌধুরী(২৫) ও বাবু(৩২)কে ১৬টি চোরাই মোবাইল সহ গ্রেফতার করা হয়।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় চোরাই মোবাইলগুলো তারা দেওয়ান বাজারের জনৈক তানভীর হাসান এর মাধ্যমে আইএমইআই নাম্বার পরিবর্তন করে বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে। ধৃতদের দেখানো মতে তানভীর হাসান(২৫)’কে ১৩৬টি চোরাই মোবাইল, ০৭টি ল্যাপটপ, ০৮টি আইএমইআই চেঞ্জিং ডিভাইস, ০২টি ফ্লাশিং ডিভাইস সহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যাক্তিরা মোবাইল, ল্যাপটপ চোর চক্রের সক্রিয় সদস্য। তাহারা পরস্পর যোগসাজসে মোবাইল ও ল্যাপটপ চুরি করে আইএমইআই পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে।