৩৩৩ হটলাইনে কল দিলে অসহায়দের খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে-জেলা প্রশাসক, লক্ষ্মীপুর

৩৩৩ হটলাইনে কল দিলে অসহায়দের খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে-জেলা প্রশাসক, লক্ষ্মীপুর
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।‘মহামারি করোনা সংক্রামন ঢেকাতে সারাদেশে চলছে ১৪ দিনের কঠোর লকডাউন। এতে কর্মহীণ হয়ে পড়েছে সাধারণ মানুষ। চলমান এ লকডাউনে অসহায় কারো খাদ্যের অভাব দেখা দিলে প্রশাসনের হটলাইন  ৩৩৩  নাম্বারে ফোন দিলেই খাদ্য সহায়তা পৌছে দেওয়া হবে’ বলে জানিয়েছেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসাইন আকন্দ।
লকডাউনের প্রথম দিন শুক্রবার দুপুরে  শহরের চক বাজার জামে মসজিদ এলাকায় পরিদর্শন কালে এ কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন লক্ষীপুর ‍পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান পিপিএম সেবা। এছাড়াও উপস্থিতি ছিলেন, সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যবৃন্দ।
জেলা প্রশাসক বলেন, লকডাউন বাস্তবায়নে মাঠে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন।  চলমান লকডাউনে অনেক অসহায় পরিবারের খাদ্য সংকট দেখা দিতে পারে। তাদের খাদ্য সহায়তা দিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে  জেলা প্রশাসনের কার্য ালয়ে কাছে পর্যাপ্ত বরাদ্ধ দেওয়া হয়েছে। খাদ্য সহায়তার জন্য জেলা প্রশাসকের হটলাইন ৩৩৩ নাম্বারে ফোন দিয়ে যোগাযোগ করার আহ্বান জানান জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ।
তিনি আরো বলেন, ভোর থেকে সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। সব বিপণিবিতানও বন্ধ। লকডাউন সর্বাত্মকভাবে পালনের জন্য জেলা প্রশাসনের পাশাপাশি জেলা পুলিশ ব্যাপক তৎপর রয়েছে। এছাড়াও মাঠে কাজ করছে সেনাবাহিনী, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা। জরুরী প্রয়োজন ছাড়া কাউকেই বাহিরে ঘুরা ঘুরি করতে দেওয়া হচ্ছে না। রাস্তায় অযথা বের হওয়া লোকদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার আহ্বান করেন জেলা প্রশাসক।