৮ টি নকল স্বর্নের বার সহ ৩ প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

৮ টি নকল স্বর্নের বার সহ ৩ প্রতারক চক্রের সদস্য গ্রেফতার
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ প্রতিনিধি।। সিপিসি-৩, র‍্যাব-৪ এর অভিযানে ০৮টি নকল স্বর্ণের বার সহ  প্রতারক চক্রের ০৩ জন সদস্য গ্রেফতার।

  ১০ আগস্ট বুধবার বেলা ১২:৩০ মিনিটের সময় সিপিসি-৩, র‍্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার , মানিকগঞ্জ সদর থানার মিতরা এলাকায় প্রতারণা বিরোধী অভিযান পরিচালনা করে ০৮ নং মিতরা  ইউনিয়নের মিতরা বাজারের সন্নিকটে মিলন ফিলিং স্টেশনের পাশে থেকে  মোঃ ফিরোজ মিঞা (৪৪), মোঃ আব্দুল লতিফ (৩১) এবং মোঃ বকুল মিঞা (৫৪) নামের ০৩ জন সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে।

 এ সময় গ্রেফতারকৃত ৩ জনের নিকট ০৩ (তিন)-টি নকল স্বর্ণের বার, ০৩ (তিন) টি মোবাইল ফোনএবং নগদ ৫০০ (পাঁচশত) টাকা উদ্ধার করা হয়। 

এছাড়াও তাদের প্রতারনার স্বীকার ভুক্তভোগীদের কাছ থেকে আরও ০৫ টি স্বর্নের বার উদ্ধার করা হয়। 

 লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গ্রেফতারকৃত ৩ ব্যক্তি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা প্রতারণার উদ্দেশ্যে বিভিন্নভাবে নানা ধরণের নকল স্বর্ণের বার সংগ্রহ করে কিংবা বানিয়ে  মানিকগঞ্জ জেলার সাভার, ধামরাই সহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষের সাথে বিভিন্নভাবে প্রতারণা করে প্রলোভন দেখিয়ে স্বর্ণের বার বিনিময় ও বিক্রি করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ বিভিন্ন  মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিচ্ছিলো। মানিকগঞ্জ সদর থানা এলাকা হতে এই তথ্য পাওয়ার পর র‌্যাব এর একটি গোয়েন্দা দল উক্ত প্রতারক চক্রের সদস্যদের  গ্রেফতারের জন্য তৎপর হয়ে ওঠে এবং গোপন সংবাদের ভিত্তিতে  ০৮নং মিতরা  ইউনিয়নের মিতরা বাজারের সন্নিকটে মিলন ফিলিং স্টেশনের পাশে থেকে গ্রেফতার করা হয় ।

উপরোক্ত ঘটনায় ধৃত আসামীদের বিরুদ্ধে মানিকগঞ্জ জেলার সদর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করার প্রস্তুতি চলমান রয়েছে।