এবার ইত্যাদিতে সিলেটের মুরাদ

এবার ইত্যাদিতে সিলেটের মুরাদ
বেলাল আহমদ মুরাদ/ ছবি: সংগৃহীত

সিলেট অফিস।।সিলেটর উদীয়মান অভিনেতা বেলাল আহমদ মুরাদ। গ্রীন বাংলা ইউটিউব চ্যানেলের প্রচারিত সিলেটি ভাষার নাটকের মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া মুরাদ এখন কাজ করছন বাংলা নাটক ও চলচিত্রে। এবার তার সফলতার মুকুটে যুক্ত হছ এক নতুন পালক।

বাংলাদশ টলিভিশনে (বিটিভি) প্রচারিত দর্শক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’তে দখা মিলবে মুরাদের।
জমকালো আয়োজনের মধ্য দিয় শনিবার সন্ধ্যায় ইত্যাদি’র নতুন পর্বের রেকর্ডিং হবিগঞ্জের মাধবপুর উপজেলার তলিয়াপাড়া চা বাগানে সম্পন্ন হয়েছে। জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব হানিফ সংকেত এর সঞ্চালনা ও পরিচালনায় ইতিমধ্যে বাংলাদেশের জনগণের হৃদয়ে স্থান  করে নিয়েছে দীর্ঘদিন ধরে প্রচারিত এই অনুষ্ঠানটি।

ইত্যাদির এবারের পর্বে রয়েছেন বেলাল আহমদ মুরাদ। ইত্যাদির নতুন পর্বের একটি নাটিকায় অভিনয় করছেন তিনি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নির্মিত ইত্যাদির নতুন এই পর্ব আগামী ৩১ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিত সম্প্রচারিত  হবে। 
এ ব্যাপারে বেলাল আহমদ মুরাদ বলেন,‘ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। ইত্যাদিতে সচেতনতামূলক একটি নাটিকায় অভিনয় করেছি আমি।’

ইত্যাদির পরিচালক হানিফ সংকেত, অন্যান্য কলাকুশলী এবং সিলেটসহ বিশ্বের সিলেটি ভাষাভাষী দর্শকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবাইকে ইত্যাদি দেখার আমন্ত্রণ জানান মুরাদ।
উল্লেখ্য, সিলেটি ভাষায় শিক্ষণীয় ও সমাজ সচেতনতামূলক নাটক দিয়ে ইতিমধ্যে বেশ আলাড়ন তৈরি করেছন মুরাদ। তার হাত ধরে সিলেটি নাটকে সৃষ্টি হয়ছ নতুন একটি ধারার।
এ পর্যন্ত গ্রীন বাংলা ইউটিউব চ্যানেল ২৫৭টি নাটক নির্মাণ করেছন মুরাদ। প্রতি সোমবার সন্ধ্যা সাড় ৭টায় ইউটিউব চ্যানেলে প্রচারিত হয় মুরাদের নতুন নাটক।

এছাড়া তিনি ইতিমধ্য টিভিতে প্রচারিত বিভিন্ন একক ও ধারাবাহিক বাংলা নাটকে অভিনয় করছন। অতিথি হয়ে গেছন শাহরিয়ার নাজিম জয়র উপস্থাপনায় চ্যানেল আইয়ের ‘৩০০ সেকন্ড’ অনুষ্ঠানে।
বর্তমানে একটি ধারাবাহিক নাটক ও একটি চলচিত্রে কাজ করছেন। বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে বেলাল আহমদ মুরাদ অভিনীত ‘যমজ ভূতর গল্প’ নামের একটি চলচিত্র।