কক্সবাজার বিজিবির অভিযানে ৩ কোটি টাকার ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক

কক্সবাজার বিজিবির অভিযানে ৩ কোটি টাকার ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২০ সেপ্টেম্বর।। কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে তিন কোটি টাকামূল্যের প্রায় এক লাখ পিস ইয়াবাসহ তিনজন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪ বিজিবি)।

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর দুপুরে এ তথ্য জানিয়েছেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক, কর্নেল মোঃ মেহেদি হোসাইন কবির।

তিনি জানান, ২০ সেপ্টেম্বর কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর একটি বিশেষ আভিযানিক টহল দল গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া নামক স্থানে ফাঁদ পেতে থাকে। 
পরবর্তীতে আনুমানিক সকাল ৪ টার সময় উক্ত স্থানে কতিপয় ব্যক্তিকে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ৩ জনকে আটক করা হয়। 
তাদের কাছ থেকে তিন কোটি টাকা মূল্যের এক লাখ পিস ইয়াব উদ্ধার করা হয়। অভিযান কালে আরও ২ জন পালিয়ে যায়। 
আটকরা হলেন, মোঃ আলী হোসেন (৩৪), পিতা-মোঃ আব্দুস সালাম, ব্লক-সি/১০, এফসিএন নম্বর-১৬১৬৫৯, (খ) মোঃ ইউনুস (৩৭), পিতা-মৃত শহিদুল্লাহ, ব্লক-এফ/১৪, এফসিএন নম্বর-১৩৪৮৪৮, (গ) মোঃ হোসেন আহম্মেদ (২৫), পিতা-মোঃ হাসু মিয়া, ব্লক-ডি/৪, এফসিএন নম্বর-১৫৮১৪৩। এরা সকলে উখিয়া থানার কুতুপালং এফডিএমএন রোহিঙ্গা ক্যাম্প-১ এর বাসিন্দা। 

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক কর্নেল মোঃ মেহেদি হোসাইন কবির জানিয়েছেন, আটককৃতদের ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। ধৃত তিনজন সহ পাঁচ জনের বিরুদ্ধে  থানায় মামলা দায়ের করা হয়েছে। 

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি হতে অদ্যাবধি মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১৮২,২৬,৫৬,৬০০ টাকা মূল্যের ৬০,০৪,২২২  পিস ইয়াবা; ৭০,১০,০০,০০০ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ২,৭২,৯১,৬৮৭ টাকা মূল্যের ৩,৩২৩.৫৭ গ্রাম ওজনের ২৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ সর্বমোট ২৫৫,০৯,৪৮,২৮৭ টাকা মূল্যের মাদকদ্রব্য ও স্বর্ণালংকার এবং ৮৮ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।