কক্সবাজারে রাজনৈতিক মাঠের বলিষ্ট নারী কন্ঠস্বর নাজনীন সরওয়ার কাবেরী

কক্সবাজারে রাজনৈতিক মাঠের বলিষ্ট নারী কন্ঠস্বর নাজনীন সরওয়ার কাবেরী
ছবিঃ সংগৃহীত

আমানউল্লাহ আনোয়ার।। রামু ৪ মে, মংগলবার।।কক্সবাজারে ফেসবুকে একজন জনপ্রিয় বন্ধু নাম নাজনিন সরওয়ার কাবেরী। কক্সবাজারের রামুর ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের মেয়ে কাবেরী কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তিনি তার দল ক্ষমতায় থাকলেও দলের কোন নেতার অন্যায়কে প্রশ্রয় দেননি  কখনও। নিজেও কোন সময় নিজের ক্ষমতা প্রয়োগ করেননি। 

এ জাতীয় নারীর ভালো কাজের পুরস্কার আল্লাহ দেবেনই। তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় হতে সর্বোচ্ছ ডিগ্রী অর্জন করে এখন সফল নারীতে পরিনত হয়েছেন। নারী সমাজের অহংকার তিনি কাবেরী, দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও নির্যাতিত এবং অবহেলিত ও দারিদ্রতায় জর্জরিত মানুষের কথা বলে আসছেন দীর্ঘদিন। 

শোষনমুক্ত সমাজ গঠনে কাবেরী অঙ্গিকার নিয়ে ছুটে চলেছেন সারা দেশে। নিজের টাকা খরচ করেই মানুষের সেবা করে যাচ্ছেন তিনি।কারোর কোন সমস্যার কথা শুনলেই কাবেরী ছুটে চলেন সমাধানের পথে। অন্যায়-এ প্রতিবাদ করছেন দলমতের উর্দ্ধে উর্ধ্বে উঠে। সম্প্রতি মেজর সিংহা হত্যায় প্রথম তিনিই প্রতিবাদ জানিয়েছেন। 

একজন নারী হয়েও তার কাছে কেউই খালি হাতে ফিরে আসেন না এমনই মন্তব্য সাধারণ মানুষের। তার পিতা মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরী কক্সবাজার জেলার একজন কৃতি সন্তান। তার বাবার যোগ্য উত্তরসুরীই তিনি নাজনীন সরওয়ার কাবেরী। বাবার মতই বড় মনের মানুষ হিসেবে মনে করছেন সাধারণ মানুষ। জেলার ইতিহাসে আগে কোন নারী সাধারন মানুষের কাছে গিয়ে কারো কথা শুনেছেন বা সহযোগীতা করছেন তেমন নজির সৃষ্টি করতে পারেন নি অন্য কেউই।
কক্সবাজার জেলা বাসী তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।