গুচ্ছে বি ইউনিটে ৮২.২৫ পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুরের দিগন্ত বিশ্বাস

গুচ্ছে বি ইউনিটে ৮২.২৫ পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুরের দিগন্ত বিশ্বাস
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।।দেশের গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হবে। এর ই মাঝে ৮২.২৫ পেয়ে প্রথম হলেন দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্র দিগন্ত বিশ্বাস।

আজ সোমবার (১৬ আগস্ট ২০২২) বিকেল চারটায় গুচ্ছের মানবিক শাখার ভর্তির ফলাফল প্রকাশ হয় ‌।বি ইউনিটে পাশের মান হচ্ছে ৫৬.২৬% (মোট ৪৮১০৬ জন) ,মোট ফেলের পরিমাণ ৪৩.৬৮% (৩৭৩৫১জন), ৮০ উপর মার্ক পেয়েছেন ১ জন , ৭৫ উপরে পেয়েছে ৩২ জন, ৭০ এর উপর মার্ক পেয়েছেন ১৮৬;জন, ৬০ মার্কের উপরে পেয়েছেন ২২৯৩ জন , পর্যায়ক্রমে ৫৫ উপর মার্ক পেয়েছেন ৫৭২৩জন এবং ৫০ এর উপরে মার্ক পেয়েছেন ১১৪২৫ জন গুচ্ছে বি ইউনিটে ভর্তি পরীক্ষার্থী।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ১৩ই আগস্ট, শনিবার  মানবিক অনুষদভুক্ত 'বি' ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশে ২৯ কেন্দ্রে এই বিভাগে মোট ৯৫ হাজার ৬৩৭ জন শিক্ষার্থী এই ভর্তি পরিক্ষার জন্য আবেদন করে।