চট্টগ্রাম পুলিশে প্রথম করোনার ভ্যাকসিন নিলেন রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন

চট্টগ্রাম পুলিশে প্রথম করোনার ভ্যাকসিন নিলেন রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন
ছবিঃ সংগৃহীত

জাফর আলম, কক্সবাজার।। চট্টগ্রামে আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদানের প্রথম দিনে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে প্রথম টিকা নিলেন চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আনোয়ার হোসেন।রবিবার(০৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে টিকা নেন তিনি।এর আগে সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা।প্রথম দিনেই করোনার টিকা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন ডিআইজি আনোয়ার হোসেন। তিনি বলেন, অনেক দেশেই এখনো টিকাদান শুরু  হয়নি। কিন্তু আমাদের দেশে হয়েছে-এটা আমাদের জন্য ভাগ্যের বিষয়।

চট্টগ্রামে প্রথম দিনেই টিকা নিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন বলেও জানান তিনি। টিকা দেওয়ার পর অনুভূতি জানতে চাইলে তিনি আরও বলেন,  টিকা দেয়ার পর থেকে কোনোরকম অসুস্থতা বোধ করছি না। কোভিড-১৯ থেকে বাঁচতে নিজেকে সুরক্ষিত রাখতে আপামর জনসাধারনও টিকা নিতে এগিয়ে আসবে বলে আশা করছি।এদিকে চট্টগ্রাম মহানগর ও ১৪টি উপজেলায় একযোগে শুরু হয়েছে টিকাদান।চমেক হাসপাতালে ১০০ জনকে টিকাদানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে কর্মসূচিটি। তবে চট্টগ্রামের ১৪টি স্বাস্থ্যকেন্দে্র করোনার টিকা মিললেও প্রথম দফায় আজ শুধুমাত্র চমেক ও জেনারেল হাসপাতালেই দেয়া হবে টিকা। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রথম দিন ৩০জনকে করোনার টিকা দেয়া হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, আজ চমেক হাসপাতালে ১০০ জন, জেনারেল হাসপাতালে ৩০ জন ও ১৪টি উপজেলায় ২০জন করে টিকা পাবেন। এরপর থেকে চট্টগ্রামে অনুমোদিত ১৪টি স্বাস্থ্যকেন্দে্রই টিকাদান কর্মসূচি চলবে।
পরে টিকা নেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়াসহ প্রায় ৩০ জন ব্যক্তি।