চীনে বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত

চীনে বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত
ছবি: সংগৃহীত

চীনে ভয়াবহ বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। রোববার (১৮ সেপ্টেম্বর) এশিয়ার এই দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে।
চীনা পুলিশের বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছর চীনে এখন পর্যন্ত এটিই সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা।
সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক বিবৃতিতে চীনের পুলিশ জানিয়েছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝো প্রদেশের গ্রামীণ এলাকায় একটি মহাসড়কে ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনাকবলিত বাসটিতে মোট ৪৭ জন আরোহী ছিলেন। রাস্তায় চলার একপর্যায়ে বাসটি ‘এক পাশে উল্টে যায়’ এবং হতাহতের এই ঘটনা ঘটে।
দুর্ঘটনায় বাকি ২০ জন আহত হয়েছেন এবং তাদেরকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ। মূলত দুর্ঘটনার পরপরই জরুরি কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এর বেশি আর কোনো তথ্য প্রকাশ করেনি পুলিশ।
এএফপি বলছে, চীনের কিয়ান্নান এলাকায় এই দুর্ঘটনাটি ঘটেছে। এটি মূলত দরিদ্র, প্রত্যন্ত এবং গুইঝোউয়ের পাহাড়ী অংশ এবং এই এলাকায় বেশ কয়েকটি জাতিগত সংখ্যালঘুদের বাস রয়েছে।
গত জুন মাসে, গুইঝো প্রদেশে একটি দ্রুতগতির ট্রেন লাইনচ্যুত হওয়ার পর একজন চালক নিহত হন। এর আগে গত মার্চ মাসে একটি চীনা যাত্রীবাহী জেট দুর্ঘটনায় ১৩২ জনের সবাই নিহত হয়। যা গত কয়েক দশকের মধ্যে চীনে ঘটে যাওয়া সবচেয়ে মারাত্মক বিমান দুর্ঘটনা ছিল। সূত্র : এএফপি