জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাসে অর্ধেক ভাড়া দিবে 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাসে অর্ধেক ভাড়া দিবে 
ছবিঃ সংগৃহীত

ফারজানা আফরিন।। জবি প্রতিনিধি।। রাজধানী ঢাকাতে সদরঘাটগামী সকল বাসে অর্ধেক ভাড়া দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবির) শিক্ষার্থীরা। এই ক্ষেত্রে শিক্ষার্থীদের বিশ্বআমাদেরবিদ্যালয়ের পরিচয়পত্র দেখাতে হবে। বাস মালিক ও শিক্ষার্থীদের মধ্যে বজায় থাকবে সোহার্দ্যপূর্ণ আচরণ। 

(মঙ্গলবার) সন্ধ্যায় বাস মালিকদের সাথে প্রক্টরিয়াল বডির বৈঠক শেষে এ-সব কথা বলেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল। 

আলোচনা সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে সদরঘাটগামী সকল গণপরিবহনের মালিকরা বলেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখালে বাসের স্টাফরা হাফ ভাড়া রাখবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের জন্য সর্বনিম্ন পাঁচ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। 

এই সময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সদরঘাটের বিভিন্ন বাস মালিক সমিতির নেতারা, কোতোয়ালি থানা ও ট্রাফিক লালবাগ বিভাগের কর্মকর্তারা সহ আরও অনেকে। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমাদের সাথে বাস মালিকদের সুন্দর আলোচনা হয়েছে। আমাদের শিক্ষার্থীদের কাছ থেকে তারা আজ থেকে সর্বনিম্ন পাঁচ টাকা ভাড়া নিবে এবং কোন ধরনের ঝামেলা করবে না। শিক্ষার্থী ও বাস স্টাফ দের মধ্যে বজায় থাকবে সোহার্দ্যপুর্ন ভ্রাতৃত্ব। 

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীদের সাথে যদি তারপরও কোনো ধরনের সমস্যা করা হয় তাহলে তারা সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ি ও প্রক্টর অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নিবো।