জবিতে সশরীরে সেমিস্টার পরীক্ষা শুরু

জবিতে সশরীরে সেমিস্টার পরীক্ষা শুরু
ছবিঃ সংগৃহীত

ফারজানা আফরিন।।জবি প্রতিবেদক।।জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবিতে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে আজ থেকে। পূর্ব ঘোষিত সিন্ডিকেট সভার তারিখ অনুযায়ী ৭ অক্টোবর থেকে বিভিন্ন বিভাগের পরীক্ষা গুলো শুরু হয়েছে। 

(বৃহস্পতিবার) সকাল সাড়ে আটটার পর থেকে শিক্ষার্থীদের নিয়ে জবির বাসগুলো ক্যাম্পাসে এসে উপস্থিত হয়। তারপর দুপুর ১২ থেকে নির্ধারিত সময়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় পরীক্ষা। 

বাস থেকে শিক্ষার্থীরা নামার পরেই পুরো ক্যাম্পাস মুখরিত হয়েছে। শিক্ষার্থীরা সবার মতো করে দীর্ঘ ১৯ মাস পর সহপাঠীদের পেয়ে ক্যাম্পাসের শান্ত চত্বরে, ক্যান্টিন, কাঁঠাল তলা, বিজ্ঞান ভবন, বিবিএ ভবনের নিচে এবং কেন্দ্রীয় শহিদ মিনার সহ প্রতিটি স্থানে খোশগল্পে মেতে উঠেন। 

ব্যবস্থাপনা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ফারুক আহমেদ বলেন, দীর্ঘদিন পরে হলেও সশরীরে পরীক্ষা দিতে পেরে আমরা সত্যি আনন্দিত আজ। ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি খুবই ভালো লাগছে আগের তুলনায়। স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বেশ মনোযোগী সবাই। 

ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মহিউদ্দিন বলেন, আমরা সফল সার্বিক দিক বিবেচনা করে। এখন শুধু অপেক্ষা সামনের দিনগুলোর জন্য। সব ব্যাচের পরীক্ষা গুলো সুন্দর ও শেষ করে দ্রুত সময়ে ক্লাসে ফিরতে চাই। স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে আমরা খুবই সচেতন রয়েছে সে সঙ্গে শিক্ষার্থীদের সামাজিক দুরত্ব বজায় রেখে আমরা পরীক্ষা নিচ্ছি।