ফুটবলারদের ল্যাগেজ থেকে অর্থ চুরি অভিযোগের সত্যতা পায়নি বিমানবন্দর কতৃপক্ষ

ফুটবলারদের ল্যাগেজ থেকে অর্থ চুরি অভিযোগের সত্যতা পায়নি বিমানবন্দর কতৃপক্ষ
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ-২০২২ এর বিজয়ী বাংলাদেশ মহিলা ফুটবল দলের ০২ জন সদস্যের লাগেজ হতে অর্থ চুরির অভিযোগ ও বিভ্রান্তি সৃষ্টির প্রেক্ষিতে বিবৃতি প্রদান করেছে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিবৃতিতে বিমানবন্দরের পক্ষ থেকে গ্রুপ ক্যাপ্টেন নির্বাহী পরিচালক মোঃ কামরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ-২০২২ এর বিজয়ী বাংলাদেশ মহিলা ফুটবল দল গত ২১ সেপ্টেম্বর ২০২২ তারিখ দুপুর ১৩৪২ ঘটিকায় বিজি-৩৭২ ফ্লাইটে কাঠমুন্ডু হতে ঢাকায় অবতরণ করে। পরবর্তীতে বাফুফে এর প্রটোকল প্রতিনিধি জনাব ইমরান (মোবাইলঃ ০১৭০৯৬৬০৫০৩), মিডিয়া এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত ফুটবল দলের ০২ জন নারী সদস্যের ব্যাগ (হোল্ড ব্যাগেজ) হতে অর্থ (ডলার এবং টাকা) চুরির অভিযোগ পাওয়া যায়। উক্ত অভিযোগের ভিত্তিতে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ ও বিশ্লেষন করতঃ ঘটনার সত্যতা প্রতীয়মান হয়নি মর্মে নিশ্চিত হয়েছে।

সিসিটিভি বিশ্লেষণ করে জানানো হয়  ১ টা বেয়াল্লিশ মিনিটে বিমান ল্যান্ড করে,  ১ টা ৫৮ মিনিটে ব্যাগেজ মেক-আপ এরিয়ায় ট্রলির আগমন ঘটে। এর পর ১ টা বেজে ৫৯ মিনিটে ব্যাগেজ মেক-আপ এরিয়ায় প্রথম লাগেজ ড্রপ  করা হয়। সবশেষ দুপুর ২ টায় কনভেয়ার বেল্ট-০৮ এ প্রথম লাগেজ ড্রপ করা হয় এবং ২ টা বেজে ৮ মিনিটে  ব্যাগেজ মেক-আপ এরিয়ায় শেষ ব্যাগেজ ড্রপ করে। 

অতঃপর বাফুফে প্রটোকল প্রতিনিধি ও ০২ জন টিম অফিসিয়াল কর্তৃক লাগেজ ট্যাগ চেক করতঃ সম্পূর্ণ অক্ষত এবং তালাবদ্ধ অবস্থায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষের নিকট হতে লাগেজসমূহ বুঝে নিয়ে বিমানবন্দর ত্যাগ করেন।