বাউফলে ডায়রিয়া স্যালাইন সংকট, স্যালাইন চেয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে আ.স.ম ফিরোজ এমপি'র আবেদন

বাউফলে ডায়রিয়া স্যালাইন সংকট, স্যালাইন চেয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে আ.স.ম ফিরোজ এমপি'র আবেদন
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান,বাউফল, পটুয়াখালী।। ১৯ এপ্রিল-২১,সোমবার।। পটুয়াখালীর বাউফলে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ঔষধ ও স্যালাইনের সংকট দেখা দিয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে কর্তব্যরত নার্স ও সিকিৎসকদের।গত ১৪ এপ্রিল-২১ দৈনিক বাংলাদেশ সমাচার সহ কয়েকটি জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে দশম জাতীয় সংসদের চীফ হুইপ, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি,বাউফল হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় এমপি বীর মুক্তিযাদ্ধা আ.স.ম ফিরোজ এর দৃষ্টিতে পড়লে তিনি গত ১৭ এপ্রিল রোজ শনিবার কলেরায় আক্রান্ত রোগীদের জন্য জরুরী ভিত্তিতে তার নির্বাচনী এলাকা বাউফল উপজেলাসহ পটুয়াখালী জেলার প্রতিটি উপজেলায় কমপক্ষ ১০হাজার করে কলেরা স্যালাইন বরাদ্ধ দেওয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী  জাহিদ মালেক এর কাছে অনলাইনে আবেদন করলে আবদনের প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মহা পরিচালককে জরুরী ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। 

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে,বর্তমান মাসের ১৯ এপ্রিল পর্যন্ত বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ৪শত রোগী ভর্তি হয়েছে। গত মার্চ মাসে ৩২১ জন ডায়রিয়া রোগী ভর্তি ছিল ।বর্তমানে ডায়রিয়া রোগী বৃদ্ধি পাওয়ায় ডায়রিয়া ওয়ার্ড স্থান সংকুলন না হওয়ায় অনেক রোগীদের বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে।
এছাড়া উপজেলার কালিশুরী বে-সরকারি উনয়ন সংস্থা স্লোব হাসপাতালসহ উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ডায়রিয়া রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে স্যালাইনের সংকট দেখা দিয়েছে। স্যালাইন সংকট থাকায় বাহির থেকে চড়া দামে রোগীদের স্যালাইন কিনতে হচ্ছে।
 স্যালাইন সংকট থাকায় উল্লেখ করে জরুরী ভিত্তিতে  তার নির্বাচনী এলাকা বাউফলসহ পটুয়াখালী জেলার অন্যান্য
পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গীর আলমের সাথে গতকাল সোমবার যোগাযোগ করলে তিনি বলেন,মন্ত্রী মহোদয়ের সুপারিশকৃত আবেদনপত্রটি পেয়েছি। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। এখন থেকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে স্যালাইনের কোন সমস্যা হবে না।