বাংলাদেশকে আরো ৬ লাখ ডোজ করোনা টিকা উপহার দেবে চীন 

বাংলাদেশকে আরো ৬ লাখ ডোজ করোনা টিকা উপহার দেবে চীন 
ছবিঃ সংগৃহীত

আজকাল বাংলা ডেস্ক।। ঢাকা, মে ২২।। বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশকে দ্বিতীয় দফায় আরো ৬ লাখ ডোজ করোনা টিকা উপহার দেবে চীন। শুক্রবার বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ মে সন্ধ্যায় চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ফোনালাপ হয়। সেখানে তিনি ঘোষণা দেন বাংলাদেশকে চীন আরো ৬ লাখ ডোজ করোনা টিকা উপহার দেবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশের সাম্প্রতিক করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে চীন। অভ্যন্তরীণ ও বহির্বিশ্বে টিকার বিপুল চাহিদা সত্ত্বেও মহামারি প্রতিরোধের এই সংকটময় সময়ে বাংলাদেশের যে টিকা খুবই দরকার তা চীনের নজরে আছে। এরই প্রেক্ষাপটে প্রথম দফায় ৫ লাখ ডোজ টিকা পৌঁছানোর মাত্র ৯ দিন পরই চীন আবারো বাংলাদেশকে দ্বিতীয় দফায় টিকা উপহারের ঘোষণা দিলো। এই ঘোষণা বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পূর্ণ প্রতিফলন বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে। 

দ্বিতীয় দফার টিকা বাংলাদেশ সরকার ও জনগণকে করোনা মোকাবিলায় শক্ত অবস্থানে নিয়ে যেতে সহায়ক হবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভবিষ্যতেও বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোকে প্রয়োজনীয় সহায়তা দেবে চীন।