ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় জবিতে কুমিল্লা জেলা ছাত্র কল্যাণের হেল্প ডেস্ক 

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় জবিতে কুমিল্লা জেলা ছাত্র কল্যাণের হেল্প ডেস্ক 
ছবিঃ সংগৃহীত

মাহির আমির মিলন।।জবি প্রতিবেদক।। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবিতে) পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক বসিয়েছে কুমিল্লা জেলা ছাত্রকল্যাণ সংসদ। এই হেল্প ডেস্ক পেয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা খুশি প্রকাশ করেছে। 

(রবিবার), সমন্বিত গুচ্ছ ভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ৭ হাজার ২০৪ জন ভর্তি পরীক্ষার্থী মানবিক বিভাগের পরীক্ষা দিতে আসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বামপাশে সকাল ৯টা থেকে দুপুর ৩টা অবধি হেল্প ডেস্কে কাজ করেছেন কুমিল্লা জেলা ছাত্রকল্যাণের একাধিক সদস্য। এই সময় তারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কেন্দ্রের আসন বিন্যাস, ক্যাম্পাসের বিভিন্ন ভবনের তথ্য সরবরাহ, কলম, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, খাবার পানি সরবরাহ করেন। 

এই ছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আসা বই -খাতা, মোবাইল, ব্যাগ মানিব্যাগ, ঘড়ি সহ যাবতীয় গুরুত্বপূর্ণ জিনিস রেখে টোকেনের মাধ্যমে তাদের পরীক্ষা শেষ হওয়ার পর বুঝিয়ে দেন। 

নরসিংদী থেকে আসা পরীক্ষার্থী তৌহিদুল ইসলাম বলেন, আমাদের জেলার কাউকে দেখছি না এখানে। অনেক জেলা ছাত্রকল্যাণে গেলে আমাকে ফেরত দেয়।  তারপর কুমিল্লা জেলা ছাত্র কল্যাণের কাছে গেলে তারা আমার মোবাইল, ঘড়ি জমা রেখে আমাকে একটি টোকেন দেন এবং আমি পরে এসে এখান থেকে নিয়ে যায়। তারা আমাদের গুরুত্বপূর্ণ সময়ে সহায়তা করার জন্য অনেক উপকার হয়েছে।

কুমিল্লা জেলা ছাত্রকল্যাণের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, আমরা সবসময় সকল জেলার শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবো। ছাত্রকল্যাণ শুধু নিজের জেলার জন্য নয় সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। আগামীতেও আমাদের এই দ্বারা চলমান  থাকবে ক্যাম্পাসে।