ভারত তেমন ভালো দল নয়, সেমিফাইনালেই হারবে- শোয়েব আখতার

ভারত তেমন ভালো দল নয়, সেমিফাইনালেই হারবে- শোয়েব আখতার

বৃহস্পতিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ জিম্বাবোয়ের বিরুদ্ধে এক রানে হেরেছে পাকিস্তান। এই পরাজয়ের কারণে, পাকিস্তানের সমস্ত প্রাক্তন ক্রিকেটাররা দলের নির্বাচন এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজাকে টার্গেট করছেন। অন্যদিকে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার এই দুই পক্ষকে ছাড়াও ভারতের বিরুদ্ধে বিষ উগড়ে দিয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তানের হেরে যাওয়ার কারণে এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালের সেমিফাইনালে যাওয়ার পথ বাবরদের জন্য কার্যত প্রায় বন্ধ হয়ে গেছে। পাকিস্তান দলের এই হারের পরে শোয়েব আখতার গভীরভাবে শোকাহত হয়েছেন এবং তিনি পাকিস্তানের হারের পরে বিরাট-রোহিতদের টার্গেট করেছেন। 

জিম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তানের হেরে যাওয়ার কারণে এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালের সেমিফাইনালে যাওয়ার পথ বাবরদের জন্য কার্যত প্রায় বন্ধ হয়ে গেছে। পাকিস্তান দলের এই হারের পরে শোয়েব আখতার গভীরভাবে শোকাহত হয়েছেন এবং তিনি পাকিস্তানের হারের পরে বিরাট-রোহিতদের টার্গেট করেছেন।

শোয়েব আখতার নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন তিনি আগেই বলেছি যে পাকিস্তান এই সপ্তাহে বিশ্বকাপ থেকে ফিরবে এবং ভারত পরের সপ্তাহে সেমিফাইনাল খেলে ফিরবে। তারাও কোনও তিস মার খান নন। গ্রুপ-২ এ টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। ভারতের বাকি ম্যাচগুলো দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে ও বাংলাদেশের বিরুদ্ধে।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস তার তৃতীয় টুইটে প্রশ্ন করে লিখেছেন, ‘যদি জিম্বাবোয়ে থাকে তবে সবকিছু নিজে নিজেই হয়ে যাবে?, না। নিজে থেকে কিছু হয় না, সবকিছুই নিজেদের করতে হয়। জিম্বাবোয়ের কাছে হেরে গেছেন। আপনি বুঝতে পারছেন না যে আপনার ক্রিকেট তলিয়ে যাচ্ছে। নির্বাচক থেকে শুরু করে পিসিবি চেয়ারম্যান... কারোরই বুদ্ধি নেই যে কাকে বেছে নেওয়া উচিৎ আর কাকে নয়। তোমার খেলানো উচিৎ চার বোলারকে কিন্তু আপনি খেলাচ্ছেন মাত্র তিনজন বোলার।

জিম্বাবোয়ের বিপক্ষে দারুণ বোলিং করেছিল পাকিস্তান দল। জিম্বাবোয়ে ২০ ওভারে আট উইকেটে ১৩০ রান করে ছিল। জবাবে পাকিস্তানের দল ২০ ওভারে আট উইকেটে ১২৯ রান করতে পারে। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য ১১ রান দরকার ছিল, কিন্তু এই ওভারে দলটি মাত্র ৯ রান করতে পারে এবং এইভাবে ম্যাচটি হেরে যায়। শেষ বলে শাহিন শাহ আফ্রিদি দুই রান নিতে গিয়ে রান আউট হন এবং এক রানে ম্যাচ জিতে যায় জিম্বাবোয়ে।

শোয়েব আখতার আরও বলেন, ‘আমাদের মিডিয়ার কাছে জবাব দিতে হবে। ভারতকে জবাব দিতে হবে। আমরা এখন কি উত্তর দেব? এটা খুব অস্বস্থিকর। এখন দলের আর কিছুই বাকি নেই। জয়ের ম্যাচটা ভারতের হাতে তুলে দিয়েছেন। আমি আগেই বলেছিলাম যে পাকিস্তান এই সপ্তাহে ফিরে আসবে এবং ভারতও সেমিফাইনাল খেলে ফিরে আসবে।’