যাত্রী সংকটে কমছে ঢাকা বরিশাল রুটের লঞ্চ

যাত্রী সংকটে কমছে ঢাকা বরিশাল রুটের লঞ্চ
ছবি: আজকাল বাংলা

ডেস্এক রিপোর্ট।।  যাত্রী সংকটে কমছে ঢাকা বরিশাল রুটের লঞ্চ। যাত্রী সংকট এবং তেলের দাম বৃদ্ধিতে খরচ পুষিয়ে নিতেই সমন্বিত ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ যান চলাচল(যাপ) সংস্থা। আজ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার সংস্থার প্রেসিডেন্ট মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। 


সভায় সিদ্ধান্ত গ্রহন করে বলা হয়, এখন থেকে তিনটি গ্রুপে মোট ১৮ টি লঞ্চ ঢাকা বরিশাল রুটে চলাচল করবে। এতে আরো জানানো হয় বরিশাল থেকে ছেড়ে আসা লঞ্চগুলো ঢাকায় সকাল ৬ টার মধ্যে পৌছাতে হবে এবং ঢাকা থেকে বরিশালের উদ্যেশ্যে ছেড়ে যাওয়া লঞ্চসমুহ সকাল ৫ টার মধ্যে বরিশাল পৌছাতে হবে। 

আরো জানানো হয় চলাচলের সময় পথিমধ্যে কোন লঞ্চ অন্য কোন লঞ্চকে ওভারটেক করতে পারবে না। 
তবে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ যান চলাচল(যাপ) সংস্থার এই সিদ্ধান্তে নাখোশ যাত্রী সাধারণ। ইতিমধ্যে তাদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে। আনেকইে মনে করছেন এই সিদ্ধান্তের কারনে লঞ্চ এর যাত্রী আরো কমে যাবে। কেননা অল্প সংখ্যক লঞ্চ থাকার কারনে আসন সংখ্যা সীমিত হবে। তাতে কেবিন কিংবা আসন পাবার বিষয়টি নিয়ে অনিশ্চয়তার মধ্যে থাকতে হবে। তার চেয়ে বরং বাসে অল্প সময়ে ঢাকা থেকে বরিশাল যাওয়া যাবে অথবা বরিশাল থেকে ঢাকায় আসা যাবে।