রংপুরের প্রথম নারী জেলা প্রশাসক হলেন রাবির সাবেক ছাত্রী নাজনীন

রংপুরের প্রথম নারী জেলা প্রশাসক হলেন রাবির সাবেক ছাত্রী নাজনীন

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। রংপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ড. চিত্রলেখা নাজনীন। তিনি রংপুরের প্রথম নারী জেলা প্রশাসক।

বুধবার (২৩ নভেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। বর্তমানে তিনি রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

ড. চিত্রলেখা নাজনীন ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

২০০৫ সালে ২৪ তম বিসিএসে প্রশাসন ক্যাডারে মানিকগঞ্জ জেলায় কর্মজীবন শুরু করেন তিনি। এরপর ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালের ১২ জুন রংপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব এবং পরবর্তীতে সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব পদে কর্মরত ছিলেন।

এর আগে রাষ্ট্রপতির আদেশে উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রংপুরসহ দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।