লক্ষ্মীপুর প্রেসক্লাব নির্বাচন,উৎসবের আমেজ

লক্ষ্মীপুর প্রেসক্লাব নির্বাচন,উৎসবের আমেজ
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।‌।
 ৩০ ডিসেম্বর (বৃহস্প্রতিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষীক নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে প্রেসক্লাবের সদস্য ও জেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে এবার প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ২৪ জন প্রার্থী। সকাল ৯টা থেকে দুপর ২টা পর্যন্ত একটানা চলবে ভোট। এরই মধ্যে ক্রীড়া ও সমাজসেবা পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন দৈনিক লক্ষ্মীপুর আলোর নির্বাহী সম্পাদক মো: নজরুর ইসলাম দিপু।
নির্বাচনে সভাপতি পদে দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি ও দৈনিক নতুন চাঁদ পত্রিকার সম্পাদক বর্তমান সভাপতি হোসাইন আহমেদ হেলাল, দৈনিক রূপুসী লক্ষ্মীপুর সম্পাদক মো: কামাল উদ্দিন হাওলাদার এবং ভোরের কাগজ ও দেশ টিভির জেলা প্রতিনিধি মো: কামাল হোসেন। সাধারণ সম্পাদক পদে বিটিভি ও আমাদের সময়ের জেলা প্রতিনিধি মো: জহির উদ্দিন, যায়যায় দিনের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম স্বপন এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সাইদুল ইসলাম পাবেল।
এছাড়া সহ-সভাপতি পদে আনোয়ার রহমান বাবুল, মহিউদ্দিন মুরাদ ও জান্নাতুল ফেরদৌস নয়ন। যুগ্ন সাধারণ সম্পাদক মো: কামাল উদ্দিন ও জহিরুল ইসলাম শিবলু। কোষাধ্যক্ষ ফিরোজ উদ্দিন হাওলাদার ও মীর ফরহাদ হোসেন সুমন। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আফরোজা আক্তার রাঙ্গা, মোস্তাফিজুর রহমান টিপু ও মো: মিজানুর রহমান। দপ্তর সম্পাদক শাকের মো: রাসেল ও সোহেল রানা। প্রচার সম্পাদক মো: বেলাল উদ্দিন সাগর ও মো: নাজিম উদ্দিন রানা এবং নির্বাহী সদস্য পদে রেজাউল করিম পারভেজ, মো: রবিউল ইসলাম খাঁন ও মাসুদুর রহমান ভূট্টু প্রতিদ্বন্দ্বীতা করছেন।
বিগত কয়েক বছর থেকে সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ কমিশনের মাধ্যমে দুই বছর পর পর লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় গত ২৪ ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার, লক্ষ্মীপুর জজকোর্টের সিনিয়র আইনজিবী এডভোকেট সফিক আহমেদ। তিন সদস্য বিশিষ্ট্য কমিশনের অন্য কমিশনার দ্বয় হলেন এডভোকেট মাহমুদুল হক সুজন ও এডভোকেট রিয়াজ হোসেন। ২৬ ডিসেম্বর রাত ১০টায় ছিলো মনোনয়ন সংগ্রহের শেষ সময়, ২৭ ডিসেম্বর সকাল ১০টায় যাচাই বাছাই শেষে ২৮ডিসেম্বর চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।
দক্ষ, যোগ্য ও সাংবাদিক বান্ধব নেতৃত্ব নির্বাচিত হবে বলে মনে করেন সাধারণ সদস্যরা। বিজয়ীদের নেতৃত্বেই আগামী দু’বছর পরিচালিত হবে লক্ষ্মীপুর প্রেসক্লাব। সাংবাদিকদের মাঝে ঐক্য, পেশাগত দক্ষতা ও মানউন্নয়, অধিকার রক্ষা, বিপদাপদে পাশে থেকে সহযোগীতা এবং অপসাংবাদিকতা রোধ যথার্থ ভূমিকা পালন করবেন কার্যনির্বাহী কমিটি, এই প্রত্যাশা জেলায় কর্মরত সাংবাদিকদের।